পর্যটনের দুই যুগ পর কুয়াকাটায় হচ্ছে কেন্দ্রীয় বাস টার্মিনাল

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০৮:২০ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২১

পর্যটনকেন্দ্র সূচনার দুই যুগ পর পটুয়াখালীর কুয়াকাটায় নির্মিত হচ্ছে কেন্দ্রীয় বাস টার্মিনাল। এতে স্থানীয় বাসিন্দা এবং পর্যটকদের দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান ঘটতে যাচ্ছে।

বুধবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় কুয়াকাটা-বরিশাল সড়কের পাশে তুলাতলি বাজার সংলগ্ন এলাকায় টার্মিনালের বালু-মাটি ভরাট ও বাউন্ডারি ওয়াল নির্মাণকাজ উদ্বোধন করেন পৌর মেয়র আনোয়ার হাওলাদার।

১৯৯৮ সালে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে সূচনা হয় কুয়াকাটা পর্যটনের। ২০১০ সালে কুয়াকাটাকে পৌরসভায় রূপান্তরিত করা হলেও এতদিনে বাস টার্মিনাল নির্মিত হয়নি। দুই যুগ পর কুয়াকাটাবাসীর সেই বাস টার্মিনালের কাঙ্ক্ষিত চাওয়া পূরণ হতে যাচ্ছে।

কুয়াকাটা জিরো পয়েন্ট থেকে ২ কিলোমিটার উত্তরে বালু-মাটি ভরাট ও বাউন্ডারি ওয়াল নির্মাণকাজে সাড়ে ৪ কোটি এবং ভবন তৈরিতে ৮ কোটি ৫৬ লাখ টাকা ব্যয়ে ৬ একর জমির ওপর নির্মিত হচ্ছে এই টার্মিনাল।

কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আজকের এই বাস টার্মিনাল নির্মিত হচ্ছে। আজ কুয়াকাটাবাসীর জন্য একটি আনন্দের দিন এবং নিঃসন্দেহে কুয়াকাটাকে আন্তর্জাতিক পর্যটন নগরী হিসেবে উন্নয়নে এটি একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। আশা করছি এক বছরের মধ্যে এই টার্মিনালের কাজ শেষ করে যানজটমুক্ত কুয়াকাটা উপহার দিতে পারবো।

এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]