চাঁপাইনবাবগঞ্জে কেজিতে ২০ টাকা বেড়েছে পেঁয়াজের দাম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ০৬ অক্টোবর ২০২১

চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ বেড়েছে পেঁয়াজের দাম। সাতদিনের ব্যবধানে ভারতীয় পেঁয়াজ ১০ টাকা ও দেশি পেঁয়াজ কেজিতে ২০ টাকা বেশি দরে বিক্রি হচ্ছে।

বুধবার (৬ অক্টোবর) সকালে জেলার বিভিন্ন পেঁয়াজের খুচরা বাজার ঘুরে এমন তথ্য পাওয়া গেছে।

জেলার তোহা বাজারের খুচরা পেঁয়াজ ব্যবসায়ী আনারুল জানান, ৫-৭ দিন থেকেই সব পেঁয়াজের দাম বেশি। ভারতীয় জাতের পেঁয়াজ বিক্রি করছেন ৫০ টাকায়, যা চারদিন আগেও ছিল ৩৫ টাকা কেজি এবং দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০-৬২ টাকায়। পাঁচদিন আগে যা ছিল ৪০ টাকা। হঠাৎ পেঁয়াজের দাম বাড়ায় বিপাকে পড়ছেন ক্রেতারা।

jagonews24

শিবগঞ্জ বাজারের ব্যবসায়ী আলম জানান, বড় ব্যবসায়ীরা পেঁয়াজ আটকে রেখেছেন। এজন্যই পেঁয়াজের দাম হঠাৎ বৃদ্ধি পাওয়ায় বেশি দামে কিনতে হচ্ছে। ফলে তারাও বাজারে বেশি দামে বিক্রি করছেন। দাম বাড়ার কারণে ক্রেতাদের সঙ্গে প্রতিদিনই কথা কাটাকাটিও হচ্ছে।

রানিহাটি বাজারের ব্যবসায়ী বাসির জানান, আমরা মজুত করি না, অল্প মাল এনে বিক্রি করি। প্রতিদিনই আমাদের বাড়তি দাম দিয়ে পেঁয়াজ কিনতে হচ্ছে ফলে বেশি দামে বিক্রি করছি।

jagonews24

শিবগঞ্জ বাজারে পেঁয়াজ কিনতে আসা রাকিব আলী জানান, হঠাৎ করেই পেঁয়াজের দাম বেড়েছে। যে টাকায় বাজার করতে পারতাম এখন সে টাকায় পেঁয়াজ-তেলসহ বিভিন্ন পণ্য কিনতেই শেষ হয়ে যায়।

চাঁপাইনবাবগঞ্জ ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী উপ-পরিচালক মো. জহিরুল ইসলাম জানান, কেউ যেন পেঁয়াজ মজুত না করে কৃত্রিমভাবে দাম না বাড়াতে পারে বিষয়টি নজরে রাখা হচ্ছে।

সোহান মাহমুদ/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]