ভুয়া ওয়ারিশান সনদের মামলায় ইউপি চেয়ারম্যানসহ দুইজন কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০৪:২১ পিএম, ১৩ অক্টোবর ২০২১

জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ভুয়া ওয়ারিশান সনদ দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান সাইয়েদ নূর-ই-আলমসহ দুইজনকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১২ অক্টোবর) পঞ্চগড় চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক হুমায়ুন কবির সরকার জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের গাড়াতিপাড়া এলাকার কালু মিয়ার সঙ্গে জমি নিয়ে একই এলাকার সোহরাব আলী (৩৫), সুরমান আলী (৩২), মকবুল হোসেন (৫২) ও সাদ্দাম হোসেনের (২২) দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। তারা হাড়িভাসা ইউপি চেয়ারম্যান সাইয়েন নূর-ই-আলম, ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য তহিদুল ইসলাম ও সংরক্ষিত মহিলা সদস্য সাহেরা খাতুনের সহযোগিতায় কালু মিয়াকে মৃত দেখিয়ে একটি ওয়ারিশান সনদ নেন।

বিষয়টি জানার পর ২৭ সেপ্টেম্বর কালু মিয়া বাদী হয়ে সোহরাব আলী, সুরমান আলী, মকবুল হোসেন, সাদ্দাম হোসেন, ইউপি চেয়ারম্যান ও দুই ইউপি সদস্যকে আসামি করে মামলা করেন।

বাদীপক্ষের আইনজীবী আসাদ্দুজামান বলেন, মামলার সাত আসামি মঙ্গলবার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে মকবুল হোসেন ও ইউপি চেয়ারম্যান সাইয়েদ নূর-ই-আলমকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। অন্য আসামিদের জামিন মঞ্জুর করা হয়।

সফিকুল আলম/ইউএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]