নারী-শিশুবান্ধব জেলা গড়তে চায় এক ঘণ্টার ডিসি জান্নাতুল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ১৪ অক্টোবর ২০২১

ঝালকাঠি জেলা প্রশাসকের প্রতীকী দায়িত্ব পালন করেছে জান্নাতুল ইসলাম (১৬) নামের এক কিশোরী। ঘোষণা দিয়েছে নারী ও শিশুবান্ধব জেলা গড়ার।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল ১০টায় জেলা প্রশাসক মো. জোহর আলীর কাছ থেকে এক ঘণ্টার জন্য দায়িত্ব গ্রহণ করে সে। অফিসিয়াল কভার ফাইলের মাধ্যমে দায়িত্ব হস্তান্তর করেন বর্তমান জেলা প্রশাসক মো. জোহর আলী ও দায়িত্ব গ্রহণ করে ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ) ঝালকাঠি জেলা শাখার চারবার নির্বাচিত পার্লামেন্টারিয়ান, সরকারি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী জান্নাতুল ইসলাম।

jagonews24

এক ঘণ্টার প্রতীকী জেলা প্রশাসকের দায়িত্ব পালনকালে জান্নাতুল ইসলাম বলে, ‘আমি একজন কিশোরী হয়েও ঝালকাঠি জেলা প্রশাসকের দায়িত্ব পালন করতে পেরে নিজেকে ধন্য ও গর্বিত মনে করছি। এতে আমি আরও আত্মবিশ্বাসী এবং নিজের স্বপ্নপূরণে অঙ্গীকারবদ্ধ হয়েছি।’

জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, নারীদের বা আমাদের কন্যাদের একটু বেশি সুযোগ দিলে তারা অনেক কিছুই করতে পারে। তাদের সুযোগ দেওয়া প্রয়োজন। আজ আমার খুবই ভালো লাগছে। কিশোরী ডিসির চেয়ারে বসে তার অবস্থান থেকে বক্তব্য দিচ্ছে। এ বয়সে আমরা ঠিকমতো কথাও বলতে পারতাম না। সে ঝালকাঠি জেলাকে নারী ও শিশুবান্ধব জেলা হিসেবে গড়ার প্রতিজ্ঞা ব্যক্ত করেছে। আমরা আমাদের কর্মপরিকল্পনায় অন্তর্ভুক্ত করবো এবং বাস্তবায়নে উদ্যোগ নেবো।

আতিকুর রহমান/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]