নোয়াখালীর চৌমুহনীতে ১৪৪ ধারা জারি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ১৫ অক্টোবর ২০২১
ফাইল ছবি

নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী পৌরসভা এলাকায় শনিবার (১৬ অক্টোবর) ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

শুক্রবার (১৫ অক্টোবর) রাতে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শনিবার সকাল-সন্ধ্যা ১২ ঘণ্টা চৌমুহনী পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

কুমিল্লায় গত ১৩ অক্টোবর সকালে পূজামণ্ডপে ‘কোরআন অবমাননার’ একটি অভিযোগ ছড়ানোর পর চাঁদপুরসহ বিভিন্ন জেলায় উপাসনালয়ে হামলা ও সহিংসতা ঘটে। এর পরিপ্রেক্ষিতে সারাদেশে বিজিবি মোতায়েন রয়েছে।

এর মধ্যেই শুক্রবার দুপুরে চৌমুহনী পৌরসভা এলাকায় সহিংসতা হয়। এতে একজন নিহত ও পুলিশসহ অনেকে আহত হন। এ সময় কলেজ রোডের বেশকিছু মন্দির ও দোকানপাট ভাঙচুর-অগ্নিসংযোগ করা হয়। বর্তমানে সেখানে থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত র‌্যাব, পুলিশ ও বিজিবি মোতায়েন রয়েছে।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামসুন নাহার জাগো নিউজকে বলেন, ১৪৪ ধারা চলাকালীন লোকাল সব যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে দূরপল্লার যানবাহন চলাচল স্বাভাবিক থাকলেও চৌমুহনীর কোথাও দাঁড়াতে পারবে না।

ইকবাল হোসেন মজনু/এসআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]