স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিত: জাফরুল্লাহ চৌধুরী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৩:২৭ পিএম, ১৭ অক্টোবর ২০২১

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে পদত্যাগ করার পরামর্শ দিয়েছেন ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ও গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রোববার (১৭ অক্টোবর) দুপুরে চাঁদপুরের হাজীগঞ্জ পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় নিহত চারজনের পরিবারের সদস্যের সঙ্গে সাক্ষাৎ এবং ক্ষতিগ্রস্ত পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এর আগে বুধবার (১৩ অক্টোবর) রাতে পুলিশের সঙ্গে জনতার সংঘর্ষে চারজন নিহত হয়।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আসাদুজ্জামান খান খুব ভালো একজন মানুষ। বর্তমানে যে দু-একজন ভালো মন্ত্রী আছেন তার মধ্যে তিনি একজন। যেহেতু তাকে তার গোয়েন্দা সংস্থা মিস লিড করেছে এবং তিনি বলেছেন আমরা সব মন্দিরের নিরাপত্তা নিশ্চিত করেছি...যদি নিরাপত্তা নিশ্চিত করা হতো তাহলে এ মৃত্যুর ঘটনা ঘটতো না। তাই তার পদত্যাগ করা উচিত।

তিনি বলেন, যেসব মন্দিরে ভাঙচুরের ঘটনা ঘটেছে সেগুলোতে সরকারকে ক্ষতিপূরণ দিতে হবে। দেরি নয়, আগামীকাল থেকেই এ ক্ষতিপূরণ দেওয়া শুরু করতে হবে।

সরকার জনগণের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন গণস্বাস্থ্যের ট্রাস্টি। তিনি বলেন, শুধু হিন্দু বা মুসলিমের নয় সবার নিরাপত্তা দিতে হবে, যা দিতে সরকার ব্যর্থ। এ ব্যর্থতার মূল কারণ হচ্ছে গণতন্ত্র। সরকারের এখন সময় হয়েছে উনারা পদত্যাগ করে জাতীয় সরকার গঠন করে গণতন্ত্র ফিরে পাওয়া। সরকারকে খেয়াল রাখতে হবে আমাদের দেশের ইস্যুতে যেন ভারতীয় মুসলমানদের ওপর কোনো আঘাত না আসে। এ বিষয়ে সরকারকে সাহসিকতার পরিচয় দিতে হবে।

এ সময় ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, শহীদ আসাদের ছোটভাই ডা. নুরুজ্জামান, ভাসানী অনুসারী পরিষদের সদস্য ব্যারিস্টার সাদিয়া আরমান প্রমুখ।

নজরুল ইসলাম আতিক/এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]