৫২ কেজি গরুর পচা মাংস জব্দ, বিরিয়ানি হাউজ সিলগালা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৪:১২ পিএম, ১৭ অক্টোবর ২০২১

নোয়াখালীর সোনাইমুড়ীতে ‘হাজি বিরিয়ানি হাউজ’ নামের স্থানীয় একটি দোকান থেকে ৬৭ কেজি গরু ও মুরগির পচা মাংস জব্দ করা হয়েছে। পরে দোকানটি সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় দোকানিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (১৬ অক্টোবর) রাত সাড়ে ৯টায় এ অভিযান পরিচালনা করেন সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফজলুর রহমান। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হক ও সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রোববার (১৭ অক্টোবর) দুপুরে ইউএনও ফজলুর রহমান জাগো নিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে হাজি বিরিয়ানি হাউজ নামের ওই দোকানে অভিযান চালানো হয়। এ সময় তাদের ফ্রিজে ৫২ কেজি গরু ও ১৫ কেজি মুরগির পচা মাংস পাওয়া যায়। এছাড়া ৩০ কেজির মতো দুর্গন্ধযুক্ত রান্না করা মাংসসহ প্রায় ৯৭ কেজি পচা মাংস জব্দ করে মাটিতে পুঁতে ফেলা হয়।

ইউএনও আরও জানান, পচা মাংস রান্না করে বিক্রি ও সংরক্ষণের দায়ে ওই দোকানিকে তাৎক্ষণিকভাবে ৩০ হাজার টাকা জরিমানা ও দোকান সিলগালা করে সাময়িক বন্ধ করে দেওয়া হয়। এছাড়া হাজি বিরিয়ানি হাউজ নাম দিলেও এ নামের বিপরীতে তারা কোনো কাগজপত্র দেখাতে পারেননি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হক বলেন, দোকানের ফ্রিজে চার কেজি করে মোট ১৩ প্যাকেট গরুর মাংস ও পাঁচ কেজি করে তিন প্যাকেট মুরগির পচা মাংস (রং পরিবর্তন হয়ে কালো হয়ে গেছে) পাওয়া যায়। মাংসগুলো গরুর মাংস ছিল বলে দোকানের ম্যানেজার ভ্রাম্যমাণ আদালতকে নিশ্চিত করেন।

এদিকে দোকানে অভিযানের পর থেকে মালিক পক্ষের সবাই পলাতক থাকায় তাদের কারও বক্তব্য পাওয়া যায়নি। তবে বাজারের ব্যবসায়ী ও ক্রেতারা ওই দোকানির কঠিন শাস্তি দাবি করেছেন।

ইকবাল হোসেন মজনু/এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]