মুক্ত আকাশে ফিরে গেলো ঈগল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ১৭ অক্টোবর ২০২১

ভোলায় অসুস্থ একটি ঈগল পাখি প্রাথমিক চিকিৎসা দিয়ে অবমুক্ত করেছে বন বিভাগ। পাখিটি রোববার (১৭ অক্টোবর) বিকেল ৪টার দিকে চরফ্যাশন উপজেলার চর মানিকা ইউনিয়নের গভীর কেওড়া বাগানে অবমুক্ত করা হয় বলে নিশ্চিত করেন লালমোহন উপজেলার বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা আশিষ কুমার দে।

তিনি জানান, শুক্রবার (১৫ অক্টোবর) লালমোহন উপজেলার রমাগঞ্জ ইউনিয়নের চৌমুহনী গ্রামের মোরশেদ আলম নামের এক ব্যক্তি উপজেলার রমাগঞ্জ ও চরফ্যাশন উপজেলার আসলামপুর ইউনিয়নের মধ্যবর্তী মুজিবনগর এলাকার বিলে ঈগলটি অসুস্থ হয়ে পড়ে থাকতে দেখে উদ্ধার করেন। পরে খবর পেয়ে তারা এটি উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেন। পরে পাখিটি সুস্থ হওয়ায় অবমুক্ত করা হয়।

jagonews24

ভোলার বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা মো. আমিনুল ইসলাম জাগো নিউজকে বলেন, উদ্ধার ঈগলটির নাম মেঠো মাথার ঈগল। এর উচ্চতা এক থেকে দেড় ফুট হবে। বয়স ৮ থেকে ১০ বছরের মতো। ধারণা করা যাচ্ছে, ঈগলটি খাবারের সন্ধান করতে এসে অসুস্থ হয়ে পড়ে। প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর পাখিটি সুস্থ হওয়ায় অবমুক্ত করা হয়।

জুয়েল সাহা বিকাশ/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]