মানিকগঞ্জে নিষিদ্ধ ঘোষিত আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ১০:৩৪ এএম, ১৮ অক্টোবর ২০২১

মানিকগঞ্জের শিবালয় থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট। এসময় তার কাছ থেকে বেশ কিছু জিহাদী বই জব্দ করা হয়।

রোববার (১৭ অক্টোবর) দিনগত রাতে শিমুলিয়া গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মো. শামীম (২৭) শিবালয় উপজেলার শিমুলিয়া পশ্চিমপাড়া গ্রামের মো. শাহজাহানের ছেলে।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবীর জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রোববার রাতে উপজেলার শিমুলিয়া গ্রামে অভিযান চালায় পুলিশের বিশেষ দল। এসময় তারা নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য মো. শামীমকে আটক করেন। পরে তাকে থানায় নিয়ে যাওয়া হয়।

তিনি আরও জানান, শামীম বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে উগ্রবাদী কন্টেন্ট প্রচার ও উগ্রবাদী বই বিতরণ করে অনুসারী বাড়ানোর চেষ্টায় লিপ্ত ছিলেন। তার বিরুদ্ধে শিবালয় থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়েছে। ১০ দিনের রিমান্ড চেয়ে সোমবার (১৮ অক্টোবর) দুপুরে তাকে আদালতে তোলা হবে। অ্যান্টি টেররিজম ইউনিট মামলাটি তদন্ত করবেন। গ্রেফতার শামীম বর্তমানে অ্যান্টি টেররিজম ইউনিটের হেফাজতে রয়েছে।

বি.এম খোরশেদ/এফআরএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]