প্রধানমন্ত্রীকে কটূক্তি, ছাত্রদল নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০৮:৫৩ এএম, ২০ অক্টোবর ২০২১
ফাইল ছবি

ফেসবুকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে সুনামগঞ্জে আতাউর রহিম সায়েম (২৩) নামে এক ছাত্রদল নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে সুনামগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুর রহিম মামলাটি আমলে নিয়ে আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

সুনামগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আজহারুল ইসলাম ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের এবং আদালতের আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

আতাউর রহিম সায়েম সুনামগঞ্জ পৌর শহরের ষোলঘর এলাকারা জয়নুল আবেদীনের ছেলে ও সুনামগঞ্জ সরকারি কলেজ শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক। মামলার বাদী একই এলাকার বাসিন্দা জাতির জনক বঙ্গবন্ধু গবেষণা ও স্মৃতি পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার আহ্বায়ক মো. ইকরাম আলী পীর।

মামলায় উল্লেখ করা হয়েছে, আতাউর রহিম তার ফেসবুক আইডি থেকে ধারাবাহিকভাবে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ ও অপমানজনক পোস্ট দিয়ে আসছেন। ১৬ সেপ্টেম্বর একইভাবে তার ফেসবুক আইডি থেকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর প্রচারণা চালান। ইকরাম আলী ফেসবুকে নিজের আইডি থেকে এসব প্রচারণার না চালাতে অনুরোধ করলে আতাউর রহিম উল্টো তাকে দেখে নেওয়ার হুমকি দেন।

লিপসন আহমেদ/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]