বারির নতুন মহাপরিচালক দেবাশীষ সরকার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৬:৩১ পিএম, ২১ অক্টোবর ২০২১

কৃষিবিজ্ঞানী ও কীটতত্ত্ববীদ ড. দেবাশীষ সরকারকে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) কৃষি মন্ত্রণালয়ের জারি করা আদেশবলে বারির মহাপরিচালক পদে নিয়োগপ্রাপ্ত হয়ে তিনি সদ্য অবসরপ্রাপ্ত মহাপরিচালক ড. মো. নাজিরুল ইসলামের স্থলাভিষিক্ত হলেন।

এর আগে ড. দেবাশীষ সরকার বারির পরিচালক (ডাল গবেষণা কেন্দ্র, ঈশ্বরদী, পাবনা) হিসেবে দায়িত্ব পালন করেন। এরও আগে তিনি বারির কীটতত্ত্ব বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তার দায়িত্ব ছাড়াও তিনি বাংলাদেশ শাক-সবজি, ফল ও পান ফসলের পোকামাকড় ও রোগবালাই ব্যবস্থাপনায় জৈব বালাইনাশক ভিত্তিক প্রযুত্তির উদ্ভাবন ও সম্প্রসারণ প্রকল্পের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

দেশি বিদেশি বিভিন্ন সায়েন্টিফিক জার্নাল, দৈনিক ও মাসিক পত্রিকায় তার বিজ্ঞান গবেষণা বিষয়ক বিভিন্ন নিবন্ধ প্রকাশ পেয়েছে।

১৯৬৩ সালের ৩১ ডিসেম্বর জয়পুরহাট জেলায় জন্মগ্রহণ করেন ড. দেবাশীষ সরকার।

মো. আমিনুল ইসলাম/ইউএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]