চাঁদপুরে আ’লীগসহ ৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৪:৫১ এএম, ২২ অক্টোবর ২০২১

চাঁদপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে (ইউপি) একজন আওয়ামী লীগ প্রার্থীসহ তিনজন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) যাচাই-বাছাইয়ের পর বাতিল হয় তাদের মনোনয়নপত্র।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন- আশিকাটি ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বিল্লাল হোসেন পাটোয়ারী। শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবুল হোসেন রুশদী। বালিয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. কামরুল ইসলাম খান।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর মনোনয়ন ঋণখেলাপির কারণে বাতিল হয়েছে বলে নিশ্চিত করেন জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল আহমেদ। অপরদিকে একই ইউনিয়নে সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ড নারী প্রার্থী জেসমিন বেগমের ব্যাংক ঋণ থাকায় তার মনোনয়নপত্র বাতিল হয়।

এছাড়া চান্দ্রা ইউনিয়নের দুজন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। এরা হলেন- ৩ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী সিরাজুল ইসলাম ও ৮ নম্বর ওয়ার্ড সদস্য প্রার্থী ইজাজ মাহমুদ।

বালিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড সদস্য প্রার্থী মো. আহসান তালুকদার ও বিষ্ণপুর ইউনিয়নে সদস্য প্রার্থী মো. শাওন প্রধানিয়া মনোনয়নপত্র বাতিল হয়।

দ্বিতীয় ধাপের নির্বাচনে চাঁদপুরে ১০টি ইউপির যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়। সদর উপজেলার ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫০ জন, সাধারণ সদস্য ৩৪৫ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৭৯ জন প্রার্থীসহ মোট ৪৭৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন।

যাচাই-বাছাই করেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ দেলওয়ার হোসেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. মুকবুল হোসেন, উপজেলা প্রকৌশলী এ এস এম রাশেদুর রহমান ও কচুয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী আবু বকর সিদ্দীক।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. তোফায়েল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, মনোনয়নপত্র বাতিল হওয়া ব্যক্তিদের আপিল করার সুযোগ রয়েছে। আগামী ২৪ ও ২৫ অক্টোবর আপিল নিষ্পত্তির তারিখ।

চাঁদপুরের ১০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়েছে ২১ অক্টোবর। বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ২১-২৩ অক্টোবর পর্যন্ত। আর আপিল নিষ্পত্তি হবে ২৪ ও ২৫ অক্টোবর। প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ভোটগ্রহণ হবে ১১ নভেম্বর।

নজরুল ইসলাম আতিক/জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]