মেয়াদ শেষেও অফিস করলেন খুলনা ওয়াসার এমডি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ২৬ অক্টোবর ২০২১

তৃতীয় দফায় চাকরির মেয়াদ শেষ হলেও অফিস করলেন খুলনা ওয়াসার সদ্য সাবেক হওয়া ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল্লাহ। সোমবার (২৫ অক্টোবর) ছিলো চাকরির তৃতীয় মেয়াদের শেষ দিন। কিন্তু মঙ্গলবারও তিনি অফিস করেছেন। তবে তার নিয়োগের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানা গেছে। মেয়াদ না থাকলেও অফিস করার বিষয়টি নিয়ে খুলনায় আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

সূত্র জানায়, ২০০৯ সাল থেকে খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে দায়িত্ব পালন করছেন মো. আব্দুল্লাহ। এ সময়ের মধ্যে তিনি চাকরির মেয়াদ তিন দফায় বৃদ্ধি করেন। বর্তমানে তার বয়স ৭০ বছরেরও বেশি। আবারও তিনি ব্যবস্থাপনা পরিচালক পদে থাকার জন্য জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এরআগে ব্যবস্থপনা পরিচালক পদে বহাল থাকার জন্য যে নিয়োগপত্র তৈরি করেন মন্ত্রণালয় থেকে সেটিও অনুমোদন হয়নি বলে সূত্র জানায়।

খুলনা ওয়াসার পরিচালনা বোর্ডের একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, তিন মাস আগে অনুষ্ঠিত ওয়াসার পরিচালনা বোর্ডের ৫৪তম সভায় মো. আব্দুল্লাহকে বহাল রাখার জন্য সুপারিশ করা হয়। সেই সুপারিশ বর্তমানে প্রধানমন্ত্রীর দপ্তরে রয়েছে। সর্বশেষ মেয়াদে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে গত ২৫ অক্টোবর মেয়াদ শেষ করেছেন মো. আব্দুল্লাহ। তবুও আজ ২৬ অক্টোবর তিনি অফিস করেছেন। দুপুর ১২ টার পর তিনি অফিসে যান।

এ বিষয়ে খুলনা ডিএমডির চলতি দায়িত্বে থাকা সচিব কাজিন ফাতেমা জানান, ২৫ অক্টোবর মো. আব্দুল্লাহর চাকরির মেয়াদ শেষ হয়েছে। তবে তা বর্ধিত করা হয়েছে কী-না তা জানি না। এ বিষয়ে কোনো কাগজপত্রও আমি পাইনি। তবে তিনি স্বীকার করেন যে, মো. আব্দুল্লাহ আজও (২৬ অক্টোবর) অফিস করেছেন।

এ বিষয়ে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল্লাহ বলেন, আমি অফিস করলেও অর্থ লেনদেন বা চেকে স্বাক্ষরের মত কোনো কাজ করিনি। চাকরির মেয়াদ বৃদ্ধি হবে বলে আশাবাদি।

আলমগীর হান্নান/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]