দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ায় আ’লীগ নেতাকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০২:১৯ পিএম, ০২ নভেম্বর ২০২১

বগুড়ার শেরপুরে ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থীর পক্ষে ভোট চাওয়ায় খানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমানকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সেইসঙ্গে আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২ নভেম্বর) বিকেলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বিয়া এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে অনুষ্ঠেয় উপজেলার খানপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পরিমল দত্তকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয়। কিন্তু দলীয় মনোনয়ন চেয়ে না পাওয়ায় বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নেন আওয়ামী লীগ নেতা ও বর্তমান চেয়ারম্যান শফিকুল ইসলাম রাঞ্জু। আর এই বিদ্রোহী প্রার্থীর পক্ষে অবস্থান নিয়েছেন খানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান। এতে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন তিনি। তাই ওই ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির সভায় সর্বসম্মতিক্রমে তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়। সেইসঙ্গে আব্দুল মান্নানকে ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়।

উপজেলা আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে যারাই অবস্থান নেবেন তাদের স্থান আওয়ামী লীগে হবে না।

তবে অব্যাহতি পাওয়া খানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান বলেন, এসব ষড়যন্ত্র। আমি কখনো নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থীর ভোট চাইনি। এরপরও আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে। নিরপেক্ষ তদন্ত কমিটির মাধ্যমে প্রকৃত ঘটনা উদ্ঘাটনে দলের হাইকমান্ডের কাছে জোর দাবি জানাই।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।