আড়াই লাখ টাকা অনুদান পেলো ‘পাঠশালা বিন্দু থেকে’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ১৭ নভেম্বর ২০২১

খাগড়াছড়ির মাটিরাঙ্গা ইউনিয়নের দুর্গম ওয়াচু রাবার বাগান এলাকায় শিক্ষাবঞ্চিত মারমা ও ত্রিপুরা জনগোষ্ঠীর শিশুদের জন্য গড়ে তোলা হয়েছে বিকল্প শিক্ষাপ্রতিষ্ঠান ‘পাঠশালা বিন্দু থেকে’। তিনজন শিক্ষকের প্রচেষ্টায় পরিচালিত হচ্ছে বিদ্যালয়টি।

বুধবার (১৭ নভেম্বর) দুপুরের পরিদর্শন এসে বিদ্যালয়টির জন্য দুই লাখ ৫০ হাজার টাকা অনুদান ঘোষণা করেছেন খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস ও খাগড়াছড়ি লেডিস ক্লাবের সভাপতি দীপান্বিতা বিশ্বাস।

বিদ্যালয়টির পাশে থাকার ঘোষণা দিয়ে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, অর্থ নয় একটি শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলতে প্রয়োজন মননশীলতা। তারই উদাহরণ ‘পাঠশালা বিন্দু থেকে’। শিক্ষা হলো গুরুত্বপূর্ণ একটি উপাদান যার মাধ্যমে মানুষ অর্থনৈতিক ও প্রযুক্তিগত উন্নয়ন সাধন করতে পারে।

jagonews24

এসময় তিনি জেলা প্রশাসনের পক্ষ থেকে বিদ্যালয়টির অবকাঠামোগত উন্নয়নে দুই লাখ টাকার বিশেষ অনুদান ঘোষণা করেন।

বিদ্যালয়টির শিক্ষাকার্যক্রম এগিয়ে নিতে খাগড়াছড়ি লেডিস ক্লাবের পক্ষ থেকে ৫০ হাজার টাকা অনুদান দেন জেলা লেডিস ক্লাবের সভাপতি।

jagonews24

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন খাগড়াছড়ি লেডিস ক্লাবের সভাপতি দীপান্বিতা বিশ্বাস, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মো. হেদায়েত উল্যাহ ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা।

খাগড়াছড়ি শহরের বাইরে দুর্গম জনপদে অবস্থিত এ শিক্ষাপ্রতিষ্ঠানে প্রথম শ্রেণি থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত পাঠদান কার্যক্রম চলছে। বিদ্যালয়টিতে শিক্ষার্থী রয়েছে ১১২ জন।

মুজিবুর রহমান ভুইয়া/ইউএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।