স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র দাখিলের পর হয়ে গেলেন নৌকার প্রার্থী

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ভৈরব (কিশোরগঞ্জ)
প্রকাশিত: ১০:০৯ এএম, ২৫ নভেম্বর ২০২১

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার ইউপি নির্বাচনে আগানগর ইউনিয়ন পরিষদে মো. হুমায়ূন কবির স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিলের পর জানতে পারেন তিনি আওয়ামী লীগের নৌকার মনোনয়ন পেয়েছেন। মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাচন কার্যালয়ে এ ঘটনা ঘটেছে।

এ বিষয়ে আগানগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা মনোনীত প্রার্থী মো. হুমায়ূন কবির বলেন, ভৈরব উপজেলা আওয়ামী লীগের সিন্ধান্ত অনুযায়ী তৃর্ণমূল পর্যায়ে ডেলিগেট ভোটে আমি ১০ ভোট পেয়ে তৃতীয় হয়েছি। আমার সঙ্গে প্রতিদ্বন্দ্বী ছিলেন মো. হীরা মিয়া ও মো. সেলিম আহমেদ। ডেলিগেট ভোটে হীরা মিয়া প্রথম এবং সেলিম মিয়া দ্বিতীয় হন।

এতে আমি ভেবেছিলাম আমি যেহেতু তৃতীয় হয়েছি সেহেতু আওয়ামী লীগের মনোনীত হয়ে নৌকা মার্কাটি কখনই পাব না। এ কারণে আমি মঙ্গলবার দুপুরে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নপত্র উপজেলা নির্বাচন অফিসে দাখিল করি। কিন্তু স্বতন্ত হিসেবে মনোনয়ন আবেদন ফরম জমা দেয়ার পর বিকেলে জানতে পারি আমি নৌকা মার্কার মনোনয়ন পেয়েছি।

তারপরই তাৎক্ষণিক দায়িত্বপ্রাপ্ত উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল হালিম রানার সঙ্গে কথা বললে তিনি আশ্বস্ত করেন এ বিষয়টি নিয়ে কোনো সমস্যা হবে না। তবে নৌকা মার্কার চিঠি পাওয়ার পর সেই চিঠি দেখালে মনোনয়নের আবেদনটি সংশোধনে করে দেবেন বলে তিনি জানান।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা প্রলয় কুমার সাহা জানান, আগানগর ইউনিয়নের হুমায়ূন কবিরের মনোনয়নপত্রটি স্বতন্ত্র হিসেবে জমা দিলেও পরে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার স্বাক্ষরিত নৌকা পাওয়ার পত্রটি জমা দিলে ঠিক করে দেয়া হবে। এতে তার প্রার্থিতার কোনো সমস্যা হবে না।

এফএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]