ঘুস ছাড়াই কনস্টেবল হলেন ৩৪ জন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ২৫ নভেম্বর ২০২১

চাঁপাইনবাবগঞ্জে কোনো রকম ঘুস-তদবির ছাড়াই পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চাকরি পেয়েছেন ৩৪ জন। চাকরি পাওয়ার খবর শুনেই আবেগাপ্লুত হয়ে পড়েন তারা। শুধু চাকরি নয়, তাদের সব ধরনের মেডিকেল চেকআপও পুলিশ হাসপাতাল থেকে বিনামূল্যে করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুর ১২টায় চাঁপাইনবাবগঞ্জ পুলিশ লাইনসে টিআরসি পদে নিয়োগ পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিতদের পরবর্তী করণীয় সম্পর্কে ব্রিফিং অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বলেন, অর্থ ছাড়াই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। পরিবারের কাউকে কোথাও কোনোভাবে একটি টাকাও খরচ করতে হয়নি। অর্থ দিয়ে নিয়োগ পেলে অসৎ পথে ধাবিত হওয়ার প্রবণতা বেড়ে যায়। মানবিক গুনাবলির মাধ্যমে দেশের সেবা করতে হবে। ‘চাকরি নয়, সেবা’ মূলমন্ত্র নিয়ে প্রত্যাশিত সেবা দিতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নিয়োগ বোর্ডের সদস্য সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (রায়গঞ্জ সার্কেল) ইমরান রহমান ও রাজশাহী জেলার (পুঠিয়া সার্কেল) অতিরিক্ত পুলিশ সুপার ইমরান জাকারিয়া।

ঘুস ছাড়াই কনস্টেবল হলেন ৩৪ জন

এসময় নিয়োগপ্রাপ্তদের মধ্য থেকে সৈয়দা সুরাইয়া পারভিন, জহরুল ইসলাম ও আব্দুর রহমান অনুভূতি ব্যক্ত করেন। পরে নিয়োগপ্রাপ্তদের মিষ্টিমুখ করানো হয়।

জানা যায়, চাঁপাইনবাবগঞ্জে মোট এক হাজার ৩৬০ নারী-পুরুষ অংশ পরীক্ষায় অংশ নেন। এর মধ্য থেকে প্রথম ধাপে ৫৮০ জন, দ্বিতীয় ধাপে ৮৮ জন এবং তৃতীয় ধাপের পরীক্ষা শেষে চূড়ান্তভাবে ৩৪ জনকে নির্বাচন করা হয়।

সোহান মাহমুদ/ইউএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]