ভূমিকম্পে রাঙ্গামাটিতে নির্মাণাধীন সেতু-মসজিদে ফাটল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৪:০০ পিএম, ২৬ নভেম্বর ২০২১

রাজধানী ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে তীব্র ভূমিকম্প অনুভূত হয়েছে। শুক্রবার (২৬ নভেম্বর) ভোর ৫টা ৪৫ মিনিটে এ ভূমিকম্প অনুভূত হয়।

ভূমিকম্পে রাঙ্গামাটি শহরের ঝুল্লিক্যা পাহাড়ের নির্মাণাধীন সংযোগ সেতুর জোড়ায় এবং একটি মসজিদের বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে। এছাড়া তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

jagonews24

স্থানীয়রা জানান, ফজরের নামাজের সময় হঠাৎ মসজিদটি কেঁপে উঠে। পরে তারা মসজিদের দেয়ালের বিভিন্ন স্থানে ফাটল দেখতে পান। একই সঙ্গে শহরের পুরানপাড়া ও ঝুল্লিক্যা পাহাড়ের ওয়াই আকৃতির নির্মাণাধীন সেতুর দুই গার্ডারের সংযোগস্থলে হালকা ফাটল দেখা গেছে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মো. খোরশেদ আলম জানান, মসজিদ ও সেতু দুটি পার্বত্য চট্টগ্রাম উয়ন্নয়ন বোর্ড বাস্তবায়ন করেছে।

jagonews24

মসজিদটির দেয়ালে ফাটল দেখার কথা নিশ্চিত করে তিনি বলেন, মসজিদটিতে নামাজ আদায়ে কোনো সমস্যা হবে না। যে ফাটল দেখা দিয়েছে তা সংস্কারের জন্য উদ্যোগ নেওয়া হবে। আর সেতুর দুই গার্ডারের অংশে এক্সপানশন জয়েন্ট রাখা হয়। এটি ফাটল না। এতে ঝুঁকির কোন শঙ্কা নেই।

শংকর হোড়/ইউএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]