এমপির অনুমতিতে পাউবোর জমিতে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ২৭ নভেম্বর ২০২১

বরগুনার পাথরঘাটার কাকচিড়া বাজারে খালের দুপাশে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জমি। এ জমি দখল করে একের পর এক পাকা স্থাপনা গড়ে তুলছেন প্রভাবশালীরা।

তাদের দাবি, স্থানীয় সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন এসব বিষয় জানেন এবং তার অনুমতিতেই এসব স্থাপনা হচ্ছে।

স্থানীয় কয়েকজন ব্যবসায়ী জানান, বাজারের খালের দুপাশের সব জমি সব সরকারি। কিন্তু প্রতিনিয়ত পাকা স্থাপনা নির্মাণ করছেন স্থানীয় প্রভাবশালীরা।

ব্যবসায়ী আলম ফরাজী বলেন, তাদের কিছু বললেও সংসদ সদস্যের পাওয়ার দেখায়। এ যেন দখলের হরিলুট। মাঝেমধ্যে দেখি পানি উন্নয়ন বোর্ড ও ভূমি অফিস থেকে লোকজন আসে। কিন্তু কেন আসে তা জানি না।

এ বিষয়ে বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন জাগো নিউজকে বলেন, কাকচিড়া বাজারে খালের দুপাশের জমি পানি উন্নয়ন বোর্ডের। তীব্র ভাঙনে বারবার বাজারটি ভেঙে যাচ্ছে। ফলে এখানের অনেক ব্যবসায়ীর স্থপনা নদীতে বিলীন হয়ে গেছে। তবে কারা এখানে নতুন করে স্থাপনা নির্মাণ করছে তা আমি জানি না।

এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কাইসার আলম জাগো নিউজকে বলেন, আমি দখলদারদের সঙ্গে কথা বলেছি। তারা স্থানীয় সংসদ সদস্যর কাছ থেকে অনুমতি নিয়ে কাজ করছে বলে জানিয়েছে। পানি উন্নয়ন বোর্ডের জমিতে সংসদ সদস্য পাকা স্থাপনা করতে দেওয়ার কেউ না। আমি শিগগির অবৈধ দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নিবো এবং যারা বর্তমানে কাজ করছে তাদের কাজ বন্ধ করে দেওয়া হবে।

এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]