ভোটকক্ষ দোতলায়, বিড়ম্বনায় বয়স্করা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ০১:৫১ পিএম, ২৮ নভেম্বর ২০২১

৯০ বছরের তোতারুন্নেছা এসেছেন ভোট দিতে। জীবনের এই শেষ বয়সে হেঁটে এসে ভোট দেওয়ার সক্ষমতা তার নেই। কিন্তু ভোটগ্রহণ করা হচ্ছে স্কুল ভবনের দ্বিতীয় তলায়। যে কারণে রোদের মধ্যে ভ্যানে বসেই অপেক্ষা করছেন কেউ তাকে নিয়ে যাবে।

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার মালিয়াট ইউনিয়নের মনোহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তোতারুন্নেছার মতো অনেকেই ভোট দিতে এসে বেকায়দায় পড়েন।

ভোটারের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে করতে হাপিয়ে উঠেছেন মাজেদা নামের আরেক নারী। তিনি বলেন, সকাল থেকে বসে আছি, এখনো ভোট দিতে পারলাম না। লাইনে দাঁড়িয়ে থাকতে থাকতে ক্লান্ত, তাই এখানেই বসে পড়েছি। কেন এত দেরি হচ্ছে ঠিক বুঝতে পারছি না।

বৃদ্ধ নওশের আলী বলেন, ভোট দিতে এসে অনেক সময় ধরে লাইনে দাঁড়িয়ে আছি আর দাঁড়াতে পারছি না। তাই একটু বসে পড়লাম। দোতলায় উঠে ভোট দিতে হচ্ছে। নিচে করলে আমাদের জন্য খুবই ভালো হতো।

ভোটকক্ষ দোতলায়, বিড়ম্বনায় বয়স্করা

এই কেন্দ্রের পিসাইডিং অফিসার আক্তারুজ্জামান মোল্লা জানান, বয়স্কদের কিছুটা সমস্যা হচ্ছে। নিরাপত্তার কথা চিন্তা করে দোতলায় ভোট গ্রহণ করা হচ্ছে।

রোববার তৃতীয় ধাপে জেলার দুই উপজেলার ১৬ ইউনিয়নের ১৫৫ কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে ১০৫টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে।

আব্দুল্লাহ আল মাসুদ/এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]