মেহেরপুরে নৌকায় প্রকাশ্যে সিল, মেম্বার প্রার্থীর ওপর হামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ২৮ নভেম্বর ২০২১

মেহেরপুরে ছয়টি ইউনিয়ন পরিষদে (ইউপি) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলছে। বাইরের পরিবেশ ভালো থাকলেও কেন্দ্রের ভেতরে নৌকায় প্রকাশ্যে সিল মারতে দেখা গেছে। গোপন বুথে ভোট দিলেও চেয়ারম্যান প্রার্থীর ব্যালটটি নৌকার এজেন্টদের দেখিয়ে বাক্সে ফেলতে দেখা গেছে। অনেক কক্ষে বিদ্রোহী বা স্বতন্ত্র কারও এজেন্ট দেখা যায়নি।

মেহেরপুর সদরের বুড়িপোতা ইউনিয়নের গোভিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উজলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে এমন দৃশ্য দেখা গেছে। তবে প্রশাসনের পক্ষে কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি।

মেহেরপুর সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের উজলপুর গ্রামের ভোটার ইরাজ আলী (৬৪) জাগো নিউজকে বলেন, ‘আমার ভোট আমি নিজে সিল মেরে দিতে পারিনি। আমার ভোট রুহুল আমিন নামের একজন সিল মেরে বাক্সে ঢুকিয়ে দিয়েছে।’

উজলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং কর্মকর্তা রুহুল কুদ্দুস জানান, ওপেন সিল মারার অভিযোগে তিনজনকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করা হয়েছে।

jagonews24

অন্যদিকে কুতুবপুর ইউপির শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রকাশ্যে সিল মারার অভিযোগে প্রায় এক ঘণ্টা ভোটগ্রহণ বন্ধ থাকে।

কুতুবপুর ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী সেলিম হোসেন জাগো নিউজকে বলেন, ‘শিবপুর, রামদাসপুর, উজলপুর, কুলবাড়িয়া ও সুবিদপুরে সরকারদলীয় কিছু ক্যাডার বাহিনী নৌকার পক্ষে জোর করে সিল মেরেছে। আমি প্রশাসনের কাছে অভিযোগ দিয়েছি। সুষ্ঠু তদন্ত-পূর্বক আমি এর সমাধান চাই। সঠিক নির্বাচন হলে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।’

মেহেরপুরের গাংনী উপজেলার হাড়াভাঙ্গা দাখিল মাদরাসার সামনের সড়কে নির্বাচনী বিধি লঙ্ঘন করায় চার মোটরসাইকেল চালককে এক হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) নাজমুল আলম বলেন, কাদের হোসেন, রফিকুল ইসলাম, মুন্না ও ওবাইদুর রহমান নামের চারজনকে এক হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এদিকে গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের নির্বাচনকে কেন্দ্র করে জুগিন্দা গ্রামের মেম্বার প্রার্থী জাকির হোসেনের লোকজনের হামলায় অন্য প্রার্থী (বর্তমান মেম্বার) মফিজুলসহ পাঁচজন আহত হয়েছেন। আহতদের মধ্যে মোশারেফ ও আবুল হোসেনকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। একই সময়ে তাদের বাড়িতেও হামলা চালিয়ে এক নারীর হাত ভেঙে দেওয়া হয়েছে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিবেশ শান্ত।

আসিফ ইকবাল/এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]