বাড়িতে অবরুদ্ধ, নিজের ভোটও দিতে পারেননি নৌকার প্রার্থী

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ২৮ নভেম্বর ২০২১

যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়নে নৌকার প্রার্থী ইলিয়াস কবির বকুলকে বাড়িতে অবরুদ্ধ রাখার অভিযোগ উঠেছে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আব্দুল খালেকের সমর্থকদের বিরুদ্ধে। এতে নিজের ভোটটিও দিতে পারেননি তিনি। তাই ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন এ প্রার্থী।

রোববার (২৮ নভেম্বর) দুপুরে বাড়িতে সাংবাদিকদের ডেকে এসব কথা জানান তিনি।

ইলিয়াস কবির বকুল অভিযোগ করে বলেন, নির্বাচনের আগের দিন রাতে স্বতন্ত্র প্রার্থীর লোকজন আমাকে নানাভাবে হুমকি-ধামকি দিয়েছে। বিষয়টি আমি প্রশাসনকে জানিয়েছি। পুলিশ উল্টো আমার লোকজনকে মারধর করেছে। আমি বাসা থেকে বের হতে পারিনি। নৌকা প্রতীকের প্রার্থী হয়েও নিজের ভোটটি পর্যন্ত দিতে পারিনি।

তিনি আরও বলেন, খবর পেয়েছি স্বতন্ত্র প্রার্থী আব্দুল খালেক বিএনপি-জামায়াতের সহযোগিতায় কেন্দ্র দখল করে জাল ভোট দিয়েছে। তাদের সহযোগিতা করেছে পুলিশ। কেন্দ্র থেকে আমার পোলিং এজেন্টদের মারধর করে বের করে দেওয়া হয়েছে। আমার লোকজনের ওপর হামলা করা হয়েছে। এসব কারণে নির্বাচন বর্জন করেছি।

শার্শা উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মীর আলিফ রেজা জাগো নিউজকে বলেন, শার্শায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। প্রতিটি কেন্দ্রে পুরুষ ভোটারের পাশাপাশি নারী ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। কোথাও তেমন বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছিল।

মো. জামাল হোসেন/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]