বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীকে কটূক্তি, আ’লীগ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ০১ ডিসেম্বর ২০২১

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় বগুড়ার শেরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ দলের প্রাথমিক সদস্য পদ থেকে আহসান হাবিব আম্বীয়াকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন দলের উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম পোদ্দার ববি।

তিনি বলেন, সম্প্রতি অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘিরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়ার বক্তব্যের একটি অডিও-ভিডিও ভাইরাল হয়। এতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কেন্দ্রীয় নেতাদের সম্পর্কে কটূক্তি করেন। বিষয়টি নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা কমিটির কার্যনির্বাহী কমিটির সভা ডাকা হয়। সবার মতামতের ভিত্তিতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়ার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ প্রমাণিত হওয়ায় পদসহ প্রাথমিক সদস্য পদ থেকে আজীবন বহিষ্কার করা হয়।

উল্লেখ্য, বঙ্গবন্ধু ও দলীয় প্রধানকে নিয়ে কটূক্তি করায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সঞ্চার হয়। বিক্ষুব্ধ নেতাকর্মীরা ওই নেতাকে দল থেকে বহিষ্কার করার দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ, মহাসড়ক অবরোধ ও কুশপুত্তিকা দাহ কর্মসূচি করেন তারা। একপর্যায়ে দলীয় নেতাকর্মীদের আন্দোলন ও দাবির মুখে শনিবার রাতে আহসান হাবিব আম্বীয়া নিজেই দলীয় পদ থেকে পদত্যাগ করেন।

আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]