টাঙ্গাইল-৭ আসনের উপ-নির্বাচনে আ’লীগের টিকিট পেলেন শুভ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মির্জাপুর (টাঙ্গাইল)
প্রকাশিত: ০১:৩৭ এএম, ০৪ ডিসেম্বর ২০২১
খান আহমেদ শুভ

মো. একাব্বর হোসেনের মৃত্যুতে শূন্য হওয়া টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন খান আহমেদ শুভ।

তিনি জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইনডাস্ট্রিজের সভাপতি।

জানা গেছে, শুক্রবার (৩ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তাকে এই উপ-নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মীর এনায়েত মন্টু শুক্রবার রাত ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, খান আহমেদ শুভর মনোনয়ন নিশ্চিত হওয়ার খবর মির্জাপুরে ছড়িয়ে পড়লে রাত ৯টার দিকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান আকন্দ ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলামের নেতৃত্বে উপজেলা সদরে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এছাড়া উপজেলার পাকুল্যা, কুরণী, ভাওড়া, গোড়াই, ওয়ার্শী, বাঁশতৈল, মহেড়াসহ বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আনন্দ মিছিল বের করেন।

গত ১৬ নভেম্বর টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের চারবারের সংসদ সদস্য এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেন মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়।

গত ৩০ নভেম্বর নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী আগামী ১৫ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ, ২০ ডিসেম্বর বাছাই, ২৭ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং ১৬ জানুয়ারি ভোট গ্রহণ। ভোট হবে ইভিএম পদ্ধতিতে।

এস এম এরশাদ/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]