এফবিসিসিআই সভাপতির সংবর্ধনায় বক্তারা বললেন ‘নোয়াখালী বিভাগ চাই’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৮:৩৪ এএম, ০৫ ডিসেম্বর ২০২১

ফেডারেশ অব বাংলাদেশ চেম্বার অ্যান্ড কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) ২৩তম সভাপতি হওয়ায় নোয়াখালীর কৃতী সন্তান ও বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিনকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

শনিবার (৪ ডিসেম্বর) রাতে ঢাকার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জমকালো অনুষ্ঠানে সংবর্ধনার আয়োজন করে ঢাকাস্থ নোয়াখালী জেলা সমিতি।

এতে বক্তারা দেড়শ বছরের ঐতিহ্যের জেলা নোয়াখালীকে বিভাগ ঘোষণার দাবি জানিয়ে তা নোয়াখালীবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে পৌঁছানোর দাবি তোলেন। এছাড়া নোয়াখালীতে বিমানবন্দর, অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠাসহ চরাঞ্চলে শিল্প কলকারখানা গঠনে নোয়াখালীর শিল্পোদ্যোক্তাদের প্রতি দাবি জানানো হয়।

সংবর্ধনার জবাবে মো. জসিম উদ্দিন বলেন, নোয়াখালীবাসীর দাবিগুলোর বিষয়ে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌঁছাবেন। এছাড়া নোয়াখালীবাসীর সুখ-দুঃখে পাশে থাকারও অঙ্গীকার ব্যক্ত করেন।

Noakhali-(2).jpg

অনুষ্ঠানে ঢাকাস্থ নোয়াখালী সমিতির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মো. শাহাব উদ্দিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য ও বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম, নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য শিল্পপতি মো. মামুনুর রশিদ কিরণ, ব্যবসায়ী এনায়েত উল্যাহ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট আমিন উদ্দিন মানিক, সংবর্ধনা উদযাপন পরিষদের আহ্বায়ক মো. জামাল উদ্দিন, সদস্য সচিব মো. নুরনবী টিপু, পারটেক্স গ্রুপের চেয়ারম্যান আজিজ আল কায়সার টিটু প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

পরে বিশেষ মোনাজাতে সংবর্ধিত অতিথিসহ নোয়াখালীবাসীর সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করে দোয়া করা হয় এবং মো. জসিম উদ্দিনের সম্মানে নোয়াখালী জেলা সমিতি, ঢাকা কর্তৃক প্রকাশিত গ্রন্থের মোড়ক উম্মোচন করা হয়।

অনুষ্ঠানের শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন নোয়াখালী ও জাতীয় কণ্ঠশিল্পীরা।

ইকবাল হোসেন মজনু/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]