বহিষ্কৃত নেতা পেলেন আ’লীগের মনোনয়ন

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মির্জাপুর (টাঙ্গাইল)
প্রকাশিত: ১০:০৬ পিএম, ০৬ ডিসেম্বর ২০২১

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়ন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বহিষ্কৃত নেতা মোবারক হোসেন সিদ্দিকী। এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, ২০১৬ সালে ইউপি নির্বাচনে শৃঙ্খলা ভঙ্গ করে দলীয় প্রার্থীর বিপক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেন মোবারক হোসেন সিদ্দিকী। এ অভিযোগে তাকে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতির পদ থেকে বহিষ্কার করা হয়। ওই বছরের ২২ মে জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক ও সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম স্বাক্ষরিত পত্রে বিষয়টি জানানো হয়।

শনিবার (৪ ডিসেম্বর) গণভবনে দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মুলতবি সভা অনুষ্ঠিত হয়। সভায় মির্জাপুর উপজেলার ৮ ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত করা হয়। এর মধ্যে মোবারক হোসেন সিদ্দিকীকে ভাতগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়া হয়।

মির্জাপুর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মো. শাহিন আলম বলেন, গত ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে মোবারক হোসেন সিদ্দিকী অবস্থান নিয়েছিলেন। এ জন্য দল থেকে তাকে বহিষ্কার করা হয়। তিনি আবার এ নির্বাচনে মনোনয়ন পেয়েছেন বিষয়টি আমাদের জন্য খুবই কষ্টকর। প্রধানমন্ত্রীর কাছে ভাতগ্রাম ইউনিয়নে প্রার্থী পরিবর্তনের দাবি জানাই।

গত ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত পরাজিত প্রার্থী আবু সাইদ মিয়া বলেন, মোবারক হোসেন সিদ্দিকী দলীয় মনোনয়ন না পেয়ে আমার বিরুদ্ধে কাজ করেন। আগামী নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন পেয়েছেন। এতে আমিসহ নেতাকর্মীরা খুবই হতাশ।

মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ বলেন, মোবারক হোসেন সিদ্দিকী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হয়েও গত ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করেনি। তাই তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছিল। প্রধানমন্ত্রী তাকে ক্ষমা করেছেন বলে জানি।

পঞ্চম ধাপে আগামী বছরের ৫ জানুয়ারি মহেড়া ইউনিয়নসহ উপজেলার আটটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এস এম এরশাদ/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]