ভারতের উপহার আইসিইউ অ্যাম্বুলেন্স পেল চুয়াডাঙ্গা পৌরবাসী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ০৭ ডিসেম্বর ২০২১

চুয়াডাঙ্গা পৌরসভাকে উপহার হিসেবে দেড় কোটি টাকা মূল্যের অত্যাধুনিক আইসিইউ অ্যাম্বুলেন্স দিয়েছে ভারত সরকার।

মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গা পৌরসভার সম্মেলন কক্ষে অ্যাম্বুলেন্স হস্তান্তর করা হয়। চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন ও পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম মালিকের হাতে অ্যাম্বুলেন্সের চাবি তুলে দেন রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাটী।

এ সময় তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে আমাদের বিশেষ সম্পর্ক আছে। চুয়াডাঙ্গা পৌরসভাকে অ্যাম্বুলেন্স উপহার দিতে পেরে বাংলাদেশ এবং ভারতের বন্ধু প্রতীম দেশের এ বন্ধন সুদৃঢ় ও দীর্ঘস্থায়ী হবে। এ অ্যাম্বুলেন্সটি ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স সরবরাহের সামগ্রিক কর্মসূচির একটি অংশ যেটি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০২১ সালের মার্চ মাসে বাংলাদেশ সফরের সময় ঘোষণা করেছিলেন।

jagonews24

লাইফ সাপোর্ট সম্বলিত এ অ্যাম্বুলেন্সে আছে প্রয়োজনীয় সরঞ্জামের সমন্বয়ে অত্যাধুনিক সুযোগ সুবিধা। রোগীদের মানসম্পন্ন জরুরি সেবা এবং ট্রমা লাইফ সাপোর্ট ও প্রাথমিক চিকিৎসায় ব্যবহার করা যাবে অ্যাম্বুলেন্সটি।

হস্তান্তরের সময় আরও উপস্থিত ছিলেন- চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্মী আলমগীর হান্নানসহ পৌরসভার সকল কর্মকর্তা কর্মচারী ও কাউন্সিলরবৃন্দ।

সালাউদ্দীন কাজল/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]