ঘোড়া প্রতীক না পেয়ে রিটার্নিং কর্মকর্তার ওপর হামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ০৭ ডিসেম্বর ২০২১

নওগাঁর মহাদেবপুরে ইউপি নির্বাচনে কাঙ্ক্ষিত প্রতীক না পাওয়ায় রিটার্নিং কর্মকর্তার ওপর হামলা করেছেন দুই চেয়ারম্যান প্রার্থী ও তার সমর্থকরা।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুই চেয়ারম্যান প্রার্থীসহ পাঁচজনকে আটকের পর মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার রাইগাঁ ইউনিয়নে স্বতন্ত্র তিন চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী মঞ্জুরুল আলম মঞ্জু, বিএনপি নেতা মোজাম্মেল হক ও মাসুদ পারভেজ রুবেল ঘোড়া প্রতীক চেয়ে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা বরাবর আবেদন করেন। একই প্রতীক তিনজন চাওয়ায় লটারির মাধ্যমে প্রতীক বরাদ্দের সিদ্ধান্ত নেন রিটার্নিং কর্মকর্তা। লটারিতে চেয়ারম্যান প্রার্থী মঞ্জুরুল আলম ঘোড়া প্রতীক পান।

এসময় চেয়ারম্যান প্রার্থী মোজাম্মেল হক ও মাসুদ পারভেজের কর্মী-সমর্থকরা বিক্ষুব্ধ  হয়ে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা অরুণ চন্দ্র রায়ের ওপর হামলা চালান। পুলিশের হস্তক্ষেপে তাৎক্ষণিকভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এসময় দুই চেয়ারম্যান প্রার্থীসহ তাদের সমর্থক সাইদুল ইসলাম, ফরিদুল ইসলাম ও শামিমকে আটক করা হয়। পরে তাদের আটক রেখে বিকেল ৪টার দিকে মুচলেকায় ছেড়ে দেওয়া হয়।

রিটার্নিং কর্মকর্তা অরুণ চন্দ্র রায় বলেন, সবার উপস্থিতিতে লটারি করা হয়। লটারিতে চেয়ারম্যান প্রার্থী মঞ্জুর আলম মঞ্জুর নাম ওঠে। এতে ক্ষুব্ধ হয়ে অন্য দুই চেয়ারম্যান প্রার্থী হামলা চালান। পরে তারা ক্ষমা চাওয়ায় ক্ষমা করা হয়েছে।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দীন বলেন, প্রার্থীরা ভুল স্বীকার করলে রিটার্নিং কর্মকর্তার পক্ষ থেকে তাদের ক্ষমা করে দেওয়া হয়। পরে মুচলেকা নিয়ে বিকেল ৫টার দিকে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

আব্বাস আলী/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]