হিলিতে ২০ টাকা কেজি কাঁচামরিচ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বিরামপুর (দিনাজপুর)
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ০৮ ডিসেম্বর ২০২১
ফাইল ছবি

দিনাজপুরের হিলি বন্দরে বন্ধ রয়েছে ভারত হয়ে কাঁচামরিচ আমদানি। চাহিদার তুলনায় বাজারে সরবরাহও বেশি। এজন্য হিলিতে তলানিতে ঠেকেছে কাঁচামরিচের দাম। পাইকারি আড়তগুলোতে ২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে কাঁচামরিচ। অথচ এক মাস আগেও বিক্রি হয়েছে ১০০ থেকে ১২০ টাকা কেজি।

হিলি বাজারের কাঁচামরিচ আড়তদার মিথুন হোসেন জাগো নিউজকে বলেন, ‘আড়তগুলোতে চাহিদামতো কাঁচামরিচ আমদানি হচ্ছে। ফলে গত কয়েক দিনের তুলনায় দাম কেজিতে ২০ টাকায় নেমেছে। বাজারের খুচরা ব্যবসায়ীরা ২২ টাকা কেজি দরে বিক্রি করছেন কাঁচামরিচ। গত মাসে যা ছিল ১১৫ থেকে ১২০ টাকা কেজি।’

ক্রেতা সোহেল রানা বলেন, বাজারের সব পণ্যের দামই কমেছে। কাঁচামরিচের কেজি এখন ২০ থেকে ২২ টাকা। সবসময় এমন দাম থাকলে আমাদের জন্য ভালো হতো।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ জানান, বর্তমানে ভারত থেকে কাঁচামরিচ আমদানি বন্ধ। দেশে এখন প্রচুর পরিমাণে মরিচ উৎপাদন হচ্ছে। তাই হিলি বাজারে চাহিদার তুলনায় মরিচের আমদানিও বেশি। এজন্য মরিচের দাম হাতের নাগালে।

এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]