চুয়াডাঙ্গায় জন্ম নিলো দুই পায়ের বাছুর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৪:০৬ পিএম, ০৯ ডিসেম্বর ২০২১

চুয়াডাঙ্গার দামুড়হুদায় দুই পায়ের একটি গরুর বাছুর জন্ম নিয়েছে। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকালে উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের কানাইডাঙ্গা গ্রামে বাছুরটি জন্ম নেয়।

স্থানীয়রা জানান, ওই গ্রামের শরিক উদ্দিনের একটি গাভী অদ্ভুত আকৃতির এ বাছুরের জন্ম দেয়। খবরটি ছড়িয়ে পড়লে এলাকায় হইচই পড়ে যায়। বাছুরটি একনজর দেখতে বিভিন্ন স্থান থেকে শরিক উদ্দিনের বাড়িতে মানুষ ছুটে যায়।

এ বিষয়ে গাভীর মালিক শরিক উদ্দিন জানান, ২৫ বছর ধরে গরু লালন-পালন করছেন তিনি। কিন্তু এ ধরনের ঘটনা এ প্রথম। গাভীটি বাচ্চা প্রসব করার সময় প্রথমে দুটি পা বের হয়। কিন্তু পিছনের অংশ আর বের না হওয়ায় পশু চিকিৎসকদের ডাকা হয়। তারা এসে অনেকক্ষণ চেষ্টা করে বাছুরটিকে বের করে আনে। এতে গাভীটি কিছুটা অসুস্থ হয়ে পড়ে। কিন্তু বাছুরটি সম্পূর্ণ সুস্থ আছে।

দামুড়হুদা উপজেলা (ভারপ্রাপ্ত) প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মশিউর রহমান জানান, প্রকৃতির নিয়মে বাছুরটি জন্ম নিয়েছে। এখানে কারো কোনো হাত নেই। এটা জিনগত সমস্যা। সঠিকভাবে মায়ের দুধ পেলে বাছুরটি স্বাভাবিকভাবে বেড়ে উঠবে।

সালাউদ্দীন কাজল/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]