বাংলাদেশে বসে ভারতীয় সিমের ব্যবসা, যুবক আটক

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বিরামপুর (দিনাজপুর)
প্রকাশিত: ০৮:৩২ এএম, ১৫ জানুয়ারি ২০২২

অবৈধভাবে ভারতীয় বিভিন্ন কোম্পানির মোবাইল সিম সংগ্রহ করে সরকারি চার্জ ফাঁকি দিয়ে ভি ও আইপি ব্যবসা পরিচালনা করার অপরাধে রুবেল হোসেন (৩৩) নামে এক যুবককে আটক করেছে ই-ফ্রড টিম সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

এ ঘটনায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন ২০০১ (সংশোধনী ২০১০) এর ৭৩/৭৪ ধারায় হাকিমপুর থানায় মামলা হয়েছে।

শুক্রবার দুপুরে হাকিমপুর উপজেলার সীমান্তবর্তী উত্তর বাসুদেবপুর রেজাউল করিমের বাড়ির ৩য় তলায় অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে দুটি কালো রঙের ৫১২ পোটের সিম বক্স, DUAL BAND REPEATER যার গায়ে MS-BS লেখা আছে, একটি প্লাস্টিকের এন্টিনার, দুইটি এন্টিনাযুক্ত রাউটার, ভারতীয় দুটি মোবাইল কোম্পানির ৬৫টি সিম উদ্ধার করা হয়।

আটক ব্যক্তি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার চির্কা গ্রামের আরমাদ মিজির ছেলে। হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল বাসার শামীম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, হিলির একটি বাড়িতে বসে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে ভারতীয় সিমের ব্যবসা পরিচালনা করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ই-ফ্রড টিম সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট, ঢাকা মেট্রো পলিটন পুলিশ হাকিমপুর থানা পুলিশের সহযোগিতায় অভিযান পরিচালনা করে। এ সময় উপরোক্ত মালামালসহ তাকে আটক করে। এ ঘটনায় হাকিমপুর থানায় মামলা দায়ের করে যথাযথ পুলিশ স্কটের মাধ্যমে আদালতে পাঠানো হয়েছে।

মাহাবুর রহমান/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]