ধানক্ষেতে বিলুপ্ত প্রজাতির অসুস্থ শকুন পেয়ে ৯৯৯-এ ফোন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০১:৫৯ পিএম, ১৫ জানুয়ারি ২০২২

বরগুনা সদর উপজেলায় ধানক্ষেত থেকে একটি বিলুপ্ত প্রজাতির অসুস্থ শকুন উদ্ধার করেছে এলাকাবাসী। শনিবার (১৫ জানুয়ার) বেলা ১১টার দিকে বরগুনা সদর উপজেলার সদর ইউনিয়নের পাজড়াভাঙা এলাকায় ধানক্ষেত থেকে গ্রামবাসী ওই শকুনটিকে উদ্ধার করে।

স্থানীয়রা জানান, সকালে উপজেলা সদর ইউনিয়নের পাজড়াভাঙা এলাকায় একটি ধানক্ষেতে বিলুপ্ত প্রজাতির একটি অসুস্থ শকুন দেখতে পায় স্থানীয়রা। পরে গ্রামবাসীদের প্রচেষ্টায় শকুনটিকে উদ্ধার করা হয়।

borguna1

স্থানীয় মো. সোহাগ হাফিজ জাগো নিউজকে বলেন, লোকালয়ে এখন শকুন দেখা যায় না। শকুনটি উদ্ধারের সময় খুবই দুর্বল ছিলো। ঠিকমতো উড়তে পারছিল না। তাই শকুনটির সুস্থতা ও অবমুক্তের জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করতে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করেছি।

বরগুনা সদর উপজেলা বন কর্মকর্তা মতিউর রহমান জাগো নিউজকে বলেন, লোকালয় থেকে বিলুপ্ত প্রজাতির একটি অসুস্থ শকুন উদ্ধারের খবর পেয়ে বন বিভাগের লোকজন পাঠিয়ে শকুনটি উদ্ধার করেছি। দুর্বল শকুনটিকে চিকিৎসা দিয়ে সুস্থ করে বনে অবমুক্ত করা হবে।

এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]