নোয়াখালী পৌরসভায় জাতীয় পরিচয়পত্র নিয়ে চলাচলের নির্দেশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ১৫ জানুয়ারি ২০২২

নোয়াখালী পৌর এলাকায় জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ছাড়া কেউ চলাচল করতে পারবেন না বলে জানিয়েছেন পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

শনিবার (১৫ জানুয়ারি) দুপুরে জিলা স্কুল মাঠে নির্বাচনে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর ব্রিফিং শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

পুলিশ সুপার বলেন, রোববার পৌর নির্বাচন উপলক্ষে আজ থেকে পুলিশের ৯টি চেকপোস্ট বসানো হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হবেন না। যদি বের হতে হয় এনআইডি কার্ড সঙ্গে রাখবেন। অন্যথায় যে কোনো পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। ভোটকেন্দ্রে প্রবেশেও এনআইডি থাকা বাধ্যতামূলক।

তিনি আরও বলেন, প্রতিটি কেন্দ্র আমরা গুরুত্বপূর্ণ হিসেবে দেখছি। ভোটকেন্দ্রের নিরাপত্তায় ৭৫০ জন পুলিশ, ৪৫০ জন আনসার, তিন প্লাটুন বিজিবি, তিন প্লাটুন র‍্যাব, পুলিশের চারটি মোবাইল টিম, একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন।

রোববার (১৬ জানুয়ারি) নোয়াখালী পৌরসভার ৯টি ওয়ার্ডের ৩৪টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হবে। এজন্য সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে প্রশাসনও।

নির্বাচনে মেয়র পদে সাতজন, কাউন্সিলর পদে ৬৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভায় মোট ভোটার ৭৫ হাজার ৭২৬।

ইকবাল হোসেন মজনু/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]