বরগুনায় ট্রলারসহ ২৩ জেলেকে অপহরণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ১৫ জানুয়ারি ২০২২
ফাইল ছবি

গভীর বঙ্গোপসাগরে ‘সাইফুল ইসলাম-৩’ নামে মাছধরার একটি ট্রলারসহ ২৩ জেলেকে অপহরণের খবর পাওয়া গেছে। তাদের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছে বলেও জানা যায়।

শনিবার (১৫ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

ট্রলার মালিক ও অপহৃত জেলেদের বাড়ি লক্ষ্মীপুর। এদের মধ্যে আনোয়ার হোসেন, আবুল কালাম, মো. সবুজ, জাকির, মো. জাহের ও বশিরের নাম জানা গেছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জাগো নিউজকে বলেন, লক্ষ্মীপুর এলাকার ট্রলার মালিক মাহফুজ মিয়ার মালিকানা এফবি সাইফুল-৩ ট্রলারসহ ২৩ জেলে বঙ্গোপসাগরের গভীরে মাছ শিকার করছিল। ভোর ৪টার দিকে ১০ থেকে ১২ জনের একটি সশস্ত্র জলদস্যু বাহিনী মুক্তিপণের দাবিতে জেলেদের অপহরণ করে নিয়ে যায়। পরে দুপুর ১টার দিকে ট্রলার মালিকের কাছে মোবাইল ফোনে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

তিনি আরও বলেন, আমরা জেলেদের উদ্ধারের চেষ্টা করছি। কোস্টগার্ডকেও জানানো হয়েছে। তবে কোন জলদস্যু বাহিনী অপহরণ করেছে সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

কোস্ট গার্ড দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশন কমান্ডার লে. এইচ এম এম হারুন অর রশীদ জাগো নিউজকে বলেন, দুপুরের দিকে এরকমের একটি ঘটনা আমরা শুনেছি। তাৎক্ষণিক ফোর্স নিয়ে অভিযান শুরু হয়েছে।

এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]