ছাগল চুরি করে জবাই, ঠাঁই হলো কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ২৫ জানুয়ারি ২০২২

জামালপুরের সরিষাবাড়ীতে পেটে বাচ্চাসহ দুটি ছাগল চুরি করে জবাইয়ের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মঙ্গলবার (২৫ জানুয়ারি) এক কসাইসহ তিনজনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

এর আগে সোমবার (২৪ জানুয়ারি) দিনগত মধ্যরাতে সরিষাবাড়ী পৌরসভার বলারদিয়ার গ্রামে এ চুরির ঘটনা ঘটে।

গ্রেফতার ব্যক্তিরা হলেন-সরিষাবাড়ী পৌরসভার ভুরারবাড়ি গ্রামের আব্বাস কসাইয়ের ছেলে মামুন কসাই (২৫), আফছার আলীর ছেলে রাকিব (১৬) ও বাবলু সরকারের ছেলে সাদ্দাম (১৫)।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সোমবার দিনগত মধ্যরাতে বলারদিয়ার (পূর্বপাড়া) গ্রামের দিনমজুর আফজাল হোসেনের বাড়িতে প্রবেশ করে তিন চোর। এসময় আফজাল হোসেনের স্ত্রী আলেয়া বেগম ছাগলের শব্দে গোয়ালঘরে গিয়ে দেখেন দরজা খোলা এবং ছাগল দুটি নেই। রাতেই তারা খোঁজাখুঁজি করেন। এক পর্যায়ে পাশের গোরস্থানে রক্ত দেখতে পেয়ে বুঝতে পারেন ছাগল দুটিকে জবাই করা হয়েছে।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জাফর আলী খান বলেন, নিয়মিত টহল চলাকালে রাত ২টার দিকে ডোয়াইল ইউনিয়নের রায়দেরপাড়া খালেকের মোড় এলাকায় বস্তাসহ তিনজনকে দেখে সন্দেহ হয়। এসময় বস্তা খুলে জবাই করা দুটি ছাগল ও একটি চাকু জব্দ এবং তাদের আটক করা হয়।

ছাগলের মালিক আফজাল হোসেন বলেন, তিনি দিনমজুর। ছাগল দুটি পুষানি নিয়ে লালন-পালন করতেন। দুটি ছাগলই পাঁচ মাসের গাভিন ছিল। চুরি হয়ে যাওয়ায় তিনি মানসিকভাবে ভেঙে পড়েছেন।

এ বিষয়ে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর রকিবুল হক বলেন, গ্রেফতার তিন ব্যক্তি প্রাথমিক জিজ্ঞাসাবাদে ছাগল দুটি চুরি ও জবাইয়ের কথা স্বীকার করেছেন। আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

মো. নাসিম উদ্দিন/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]