মেছো বাঘ মেরে গাছে ঝুলিয়ে রাখলো গ্রামবাসী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৪:১৭ পিএম, ২৯ জানুয়ারি ২০২২
মেছো বাঘটি মেরে গাছে ঝুলিয়ে রাখা হয়

নাটোরে একটি মেছো বাঘকে পিটিয়ে হত্যা করে গাছে ঝুলিয়ে রেখেছে গ্রামবাসী। খবর পেয়ে শনিবার (২৯ জানুয়ারি) সকালে বনবিভাগের একজন কর্মচারী মৃত বাঘটি উদ্ধার করে রাজশাহী বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগে হস্তান্তর করে।

এর আগে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) রাতে নাটোর সদর উপজেলার তেবারিয়া ইউনিয়নের কৈগাড়ি কৃষ্টপুর গ্রামে মেছো বাঘটিকে পিটিয়ে হত্যা করে গ্রামবাসী।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার রাত ৮টার দিকে নাটোর সদর উপজেলার কৈগাড়ি এলাকার মিরাজ আলীর হাঁসের খামারে আক্রমণ করে মেছো বাঘটি। এসময় খামার মালিকসহ এলাকার লোকজন বাঘটিকে ঘিরে ফেলেন। পরে পিটিয়ে হত্যা করে গাছে ঝুলিয়ে রাখেন তারা। খবর পেয়ে আজ সকালে বনবিভাগের একজন কর্মচারী ঘটনাস্থলে আসেন। তিনি বাঘটি উদ্ধার করে রাজশাহী বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগে হস্তান্তর করেন।

বনবিভাগের কর্মচারী রফিকুল ইসলাম বলেন, ওই এলাকায় আরও মেছো বাঘ থাকতে পারে। তাই ভবিষ্যতে সেগুলো বের হলে না মারার জন্য গ্রামবাসীকে অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে নাটোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর আহমেদ জানান, এ ঘটনায় থানায় কোনো অভিযোগ আসেনি।

রেজাউল করিম রেজা/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]