চুয়াডাঙ্গায় ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ২৪ এপ্রিল ২০২২
প্রতীকী ছবি

চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। রোববার (২৪ এপ্রিল) বিকেল ৪টার দিকে এ তাপমাত্রা রেকর্ড করে আবহাওয়া অফিস।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সামাদুল ইসলাম জানান, বিকেল ৪টার সময় চুয়াডাঙ্গার তাপমাত্রা ৪১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা এ মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা।

এদিকে দিনের শুরুতে তাপমাত্রা কম থাকলেও  বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা বাড়তে থাকে। সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত তাপমাত্রা ওঠানামা করে। দিনভর ৩৬-৩৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে তাপমাত্রা উঠানামা করে। তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন।

শহরে আসা বেলগাছী গ্রামের ভ্যানচালক সোহল আহম্মদ বলেন, কয়দিন খুব গরম পড়ছে। ভ্যান নিয়ে বাইরে আসা যাচ্ছে না। গা ঘেমে জামা ভিজে যাচ্ছে।

মনোহরপুর গ্রামের আকিমুল ইসলাম বলেন, সকালে গরম কম লাগলেও দুপুরের পর অসহ্য গরম লাগছে। বাইরে বের হওয়ায় যাচ্ছে না।

আন্দুলবাড়ীয়া গ্রামের মামুনুর রহমান বলেন, গত দুদিন প্রচণ্ড গরম পড়ছে। মাঠে কাজ করা যাচ্ছে না। রোদের যে তাপমাত্রা তাতে মাঠে বেশিক্ষণ কাজ করা যাচ্ছে না।

সালাউদ্দীন কাজল/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]