লক্ষ্মীপুরে ভিজিএফের ১৫০ কেজি চাল জব্দ, তদন্তে কমিটি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৬:২০ পিএম, ২৬ এপ্রিল ২০২২
অটোরিকশাযোগে চালগুলো নেওয়ার সময় জব্দ করে স্থানীয়রা

লক্ষ্মীপুরের কমলনগরে নুর হোসেন নামের এক ফল ব্যাবসায়ীর কাছ থেকে ১৫০ কেজি (৭ বস্তা) ভিজিএফর চাল জব্দ করা হয়েছে। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে চরমার্টিন ইউনিয়ন পরিষদ সংলগ্ন একটি বাড়ি থেকে রিকশা ভর্তি চালগুলো জব্দ করা হয়।

স্থানীয়রা জানান, নুর হোসেন ওই বাড়ি থেকে রিকশাযোগে চালগুলো নিয়ে বের হচ্ছিলেন। সন্দেহ হলে স্থানীয়রা চরমার্টিন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেনকে জানায়। বিষয়টি তিনি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও ট্যাগ অফিসার মোর্শেদ আলম এবং ইউপি চেয়ারম্যান ইউসুফ আলীকে অবগত করেন। খবর পেয়ে তারা ঘটনাস্থল পৌঁছে চালগুলো জব্দ করে ইউপি কার্যালয়ে নিয়ে যান।

jagonews24

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা বেলায়েত হোসেন জানান, নুর হোসেন আগেও কয়েকবার চাল নিয়েছেন। এবার তাকে হাতেনাতে ধরা হয়েছে। ধরা পড়ার পর নুর হোসেন সবার সামনে বলেছেন, ‘চেয়ারম্যানের হয়ে তিনি (নুর হোসেন) চালগুলো সংগ্রহ করেছেন’।

অভিযুক্ত নুর হোসেন সাংবাদিকদের জানান, টোকেন জমা দিয়ে তিনি চাল সংগ্রহ করে বস্তায় রেখেছেন। এসব চাল পরে লোকজনের মাঝে বিতরণ করার কথা ছিল।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ইউসুফ আলী মিয়া বলেন, নুর হোসেন ফল বিক্রেতা। তিনি আমার সহযোগী নয়। নুর হোসেন একসঙ্গে এতো চাল পেলো কোথায় সেটি আমি জানি না।

jagonews24

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোর্শেদ আলম বলেন, চালগুলো জব্দ করা হয়েছে। অভিযুক্ত নুর হোসেন চেয়ারম্যানের লোক বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। বিষয়টি আমি ইউএনওকে জানিয়েছি। তিনি ব্যবস্থা নেবেন। জব্দ করা চালগুলো পুলিশ হেফাজতে রয়েছে।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুজ্জামান, বিষয়টি ট্যাগ অফিসার আমাকে লিখিতভাবে জানিয়েছেন। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তাকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

কাজল কায়েস/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।