মাটি খুঁড়তে গিয়ে মিললো মুক্তিযুদ্ধে ব্যবহৃত ২৭ অস্ত্র

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও
প্রকাশিত: ০৪:০৯ পিএম, ১৭ মে ২০২২
মাটি খুঁড়তে গিয়ে পাওয়া পরিত্যক্ত অস্ত্র

ঠাকুরগাঁও পৌর শহরের আশ্রমপাড়ায় ভবন নির্মাণের জন্য মাটি খুঁড়তে গিয়ে মুক্তিযুদ্ধের সময় ব্যবহৃত ২৭টি পরিত্যক্ত অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৭ মে) বিকেল ৩টার দিকে অস্ত্রগুলো উদ্ধার করা হয়। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

asro1

স্থানীয়রা জানান, এখানে নাজির হাওলাদার নামের এক বীর মুক্তিযোদ্ধার একটি পুরাতন ভবন ছিল। ভবনটি ভেঙে নতুন করে নির্মাণের জন্য কাজ শুরু করেছেন তার নাতি হানিফ। মঙ্গলবার দুপুরে মাটি খোঁড়ার কাজ করছিলেন শ্রমিকরা। এ সময় অস্ত্র দেখতে পেয়ে তারা পুলিশে খবর দেন। পুলিশ এসে এখন পর্যন্ত ২৭টি অস্ত্র উদ্ধার করে।

পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, অস্ত্রগুলো পরিত্যক্ত। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মুক্তিযুদ্ধের সময় এগুলো ব্যবহৃত হয়েছিল।

তিনি আরও বলেন, অস্ত্র আরও আছে কি না তা জানতে পুলিশ কাজ করছে। ভবনের মালিককে খবর দেওয়া হয়েছে। তিনি পঞ্চগড়ে থাকায় আসতে দেরি হচ্ছে। আমরা তার জন্য অপেক্ষা করছি।

তানভীর হাসান তানু/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]