বহিষ্কারের পরদিনই দলীয় নেত্রীর বাসায় সাক্কু-নিজাম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ১১:২১ পিএম, ২০ মে ২০২২
সাক্কু (বামে) ও নিজাম দোয়া নিতে রাবেয়া চৌধুরীর বাসায়

দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেওয়ায় বিএনপি থেকে আজীবন বহিষ্কৃত নেতা মো. মনিরুল হক সাক্কু দলটির নেত্রী বেগম রাবেয়া চৌধুরীর দোয়া নিয়েছেন। রাবেয়া চৌধুরী কেন্দ্রীয় বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি।

শুক্রবার (২০ মে) দুপুর ২টার দিকে কুমিল্লা নগরীর বাদুরতলা এলাকায় রাবেয়া চৌধুরীর বাসভবনে যান মনিরুল হক সাক্কু। এ সময় তার সঙ্গে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সাজ্জাদুল কবিরসহ কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন। পরে নির্বাচনী দোয়া চাইলে সাক্কুর মাথায় হাত বুলিয়ে দেন রাবেয়া চৌধুরী।

একইদিন বিকেলে কুসিক নির্বাচনে অন্য স্বতন্ত্র মেয়র প্রার্থী বিএনপি থেকে বহিষ্কৃত মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সারও রাবেয়া চৌধুরীর বাসায় গিয়ে তার কাছ থেকে নির্বাচনী দোয়া নেন। এ প্রার্থীর মাথায়ও হাত বুলিয়ে দেন রাবেয়া।

গতকাল বৃহস্পতিবার (১৯ মে) দিনগত রাতে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সম্পাদকের পদসহ সাক্কুকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করে কেন্দ্রীয় বিএনপি। ওইদিন সন্ধ্যায় সাক্কু নিজেও দলীয় পদ থেকে পদত্যাগ করেন। একইদিন দুপুরে সংবাদ সম্মেলন করে স্বেচ্ছাসেবক দলের কুমিল্লা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা মহানগর সভাপতির পদ থেকে পদত্যাগ করেন নিজাম উদ্দিন কায়সার

দল থেকে বহিষ্কারের ২৪ ঘণ্টার মধ্যেই বিএনপির এ দুই নেতার রাবেয়া চৌধুরীর বাসায় গিয়ে নির্বাচনী দোয়া নেওয়ার বিষয়টি নতুন করে আলোচনায় এসেছে। দু’জনের মাথায় রাবেয়ার হাত বুলিয়ে দেওয়ার ছবিও এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

দলীয় সিদ্ধান্ত অমান্য করে কুসিক নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী হওয়ায় সদ্য বিদায়ী মেয়র মনিরুল হক সাক্কুকে আজীবন ও কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সারকে বিএনপি ও এর অঙ্গসংগঠন থেকে বৃহস্পতিবার (১৯ মে) সন্ধ্যায় বহিষ্কার করা হয়।

মনিরুল হক সাক্কু বলেন, দল আমাকে বহিষ্কার করলেও আমি দলের আদর্শ থেকে বিচ্যুত হইনি। রাবেয়া আপা আমাদের মুরব্বি। তার দোয়া নিতে গিয়েছি।

এ বিষয়ে নিজাম উদ্দিন কায়সার বলেন, ভাইরাল ছবিটি ঈদের সময়ের। উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার প্রতিপক্ষ ছবিটি ভাইরাল করেছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, কুমিল্লা সিটি নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ মে। প্রতীক বরাদ্দ ২৭ মে। ভোট আগামী ১৫ জুন।

২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সিটিতে মোট ভোটার সংখ্যা দুই লাখ ২৯ হাজার ৯২০ জন। এর মধ্যে নারী এক লাখ ১৭ হাজার ৯২ জন এবং পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬ জন।

জাহিদ পাটোয়ারী/এমকেআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]