নাটোরের বাজারে মিলছে গোপালভোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ২১ মে ২০২২
বাগান থেকে আম পাড়েন জেলা প্রশাসক শামিম আহমেদ

নাটোরে শনিবার (২১ মে) থেকে পরিপক্ব গোপালভোগ আম পাড়া শুরু হয়েছে। দুপুরে বড়াইগ্রাম উপজেলার আহমেদপুর এলাকায় আম পাড়ার উদ্বোধন করেন জেলা প্রশাসক শামিম আহমেদ।

জেলা প্রশাসকের নির্ধারিত সময় অনুযায়ী ২৫ মে থেকে রাণী পছন্দ ও লক্ষণভোগ, ৩০ মে ক্ষীরশাপাত, ১৫ জুন থেকে মোহনভোগ, ২০ জুন থেকে হাড়িভাঙ্গা, ফজলী ও আম্রপালি, ৩০ জুন থেকে মল্লিকা, ১০ জুলাই থেকে বারি-৪, ১৫ জুলাই থেকে আশ্বিনা, ১৫ আগস্ট থেকে গৌরমতি আম সংগ্রহ করা যাবে।

নাটোরের বাজারে মিলছে গোপালভোগ

অন্যদিকে মুজাফফর জাতের লিচু সংগ্রহ শুরু হলেও ২৫ মে থেকে বোম্বাই জাতের লিচু সংগ্রহের সময়সীমা নির্ধারণ করা হয়।

এর আগে আম বাজারজাতকরণ নিয়ে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কার্যালয়ে আমচাষি ও ব্যবসায়ীদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

নাটোরের বাজারে মিলছে গোপালভোগ

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মারিয়াম খাতুনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন- জেলা প্রশাসক শামিম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, নাটোর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মাহমুদুল হাসান।

সভায় বলা হয়েছে, নির্ধারিত সময়ে বিষমুক্ত আম বাজারজাত করতে হবে। এর ব্যত্যয় হলে প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। অপরদিকে আম কেনাবেচা ও পরিবহনের ক্ষেত্রে চাঁদাবাজি সহ্য করা হবে না।

রেজাউল করিম রেজা/এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]