ইঞ্জিন বিকল হয়ে ক্রসিংয়ে সাড়ে ৩ ঘণ্টা আটকে থাকলো ট্রেন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৪:১০ পিএম, ২৩ মে ২০২২

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় ইঞ্জিন বিকল হয়ে যাওয়ার সাড়ে তিন ঘণ্টা পর ক্রসিং থেকে একটি মালবাহী ট্রেন সরিয়ে নেওয়া হয়েছে। এ সময় রাস্তার দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

সোমবার (২৩ মে) সকাল সাড়ে ৮টায় চিরিরবন্দর রেলস্টেশন থেকে ৫০০ গজ দূরে জায়েদার মোড়ে রেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।

সাড়ে তিন ঘণ্টা পর বেলা সাড়ে ১১টায় পঞ্চগড় এক্সপ্রেসের ইঞ্জিন সংযোজন করে বিকল হয়ে যাওয়া ট্রেনটি সরানো হয়।

স্টেশন মাস্টার শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

Train

তিনি জানান, রোববার (২২ মে) ভারত থেকে আসা ৪২টি তেলের ওয়াগান নিয়ে পার্বতীপুরে যায় ট্রেনটি। তেল খালাস করা শেষে সোমবার সকালে পার্বতীপুর থেকে ভারতে ফিরছিল ট্রেনটি। পথে চিরিরবন্দর রেলওয়ে স্টেশনে প্রবেশের সময় রেলগেট মোড় এলাকায় ইঞ্জিন বিকল হয়ে রেল ক্রসিংয়ের ওপরে আটকা পড়ে ট্রেনটি। তবে বিকল্প রেল লাইন থাকায় ট্রেন চলাচল স্বাভাবিক ছিল।

বেলা সাড়ে ১১টায় পঞ্চগড় থেকে ঢাকাগামী আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি চিরিরবন্দরে আসে। তখন ওই ট্রেনের ইঞ্জিন দিয়ে বিকল হয়ে পড়া ট্রেনটি টেনে ক্রসিং থেকে সরিয়ে নেওয়া হয়।

স্টেশন মাস্টার আরও জানান, ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। পরবর্তী সময়ে বিকল্প কোনো ইঞ্জিন এলে খালি ওয়াগানগুলো ভারতে ফেরত পাঠানো হবে।

এমদাদুল হক মিলন/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]