লক্ষ্মীপুরে উপ-নির্বাচন: নৌকার প্রার্থিতা প্রত্যাহার আ’লীগ নেতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০২:৪২ পিএম, ২৫ মে ২০২২
ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আকবর হোসেন

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের (ইউপি) উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. আকবর হোসেন প্রার্থিতা প্রত্যাহার করেছেন। তিনি ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বুধবার (২৫ মে) দুপুর দেড়টায় রামগতি উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী হেকমত আলী বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, আকবর হোসেন লিখিতভাবে প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, আলেকজান্ডার ইউপির চেয়ারম্যান আনোয়ার হোসেন সম্প্রতি বার্ধক্যজনিত কারণে মারা গেছেন। এতে ওই ইউনিয়নে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ১৫ জুন উপ-নির্বাচন হওয়ার কথা রয়েছে। তৃনমূল থেকে তিনজন চেয়ারম্যান প্রার্থীর নাম কেন্দ্রে পাঠায় উপজেলা আওয়ামী লীগ। এরা হলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু নাসের, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জহির উদ্দিন বাবর, আলেকজান্ডার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আকবর হোসেন। এদের মধ্যে আকবরকে মনোনয়ন দেয় কেন্দ্রী আওয়ামী লীগ। এরই মধ্যে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরাও আকবরের পক্ষে মাঠে নেমেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী হেকমত আলী বলেন, মোট ছয়জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে একজন ঋণখেলাপি কারণে বাদ পড়েছেন। আওয়ামী লীগ প্রার্থী বুধবার বেলা ১১টার দিকে এসে প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

এদিকে প্রার্থিতা প্রত্যাহার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাস দিয়েছেন আকবর। এতে তিনি উল্লেখ করেন, ‘শারীরিক অসুস্থতার কারণে উপ-নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করেছি। যারা রাতদিন কষ্ট করেছেন, তাদের কাছে আজীবন ঋণী থাকবো। চিকিৎসার জন্য ঢাকার উদ্দেশ্যে রওয়া দিয়েছি।

এ বিষয়ে জানতে দুপুরে আকবর হোসেনের মোবাইল নম্বরে কল দিলে সাংবাদিক পরিচয় জেনে সংযোগ বিচ্ছিন্ন করে দেন। এরপর ফোন বন্ধ পাওয়া যায়।

নাম প্রকাশ না করার শর্তে তিনজন আওয়ামী লীগ নেতা জানিয়েছেন, আকবর ২০ লাখ টাকার বিনিময়ে তদবির করে ঢাকা থেকে মনোনয়ন এনেছেন। অথচ দুঃসময়ের নির্যাতিত নেতা আবু নাসেরের নাম তালিকার ১ নম্বরে পাঠানো হলেও তাকে মনোনয়ন দেওয়া হয়নি।

এ বিষয়ে রামগতি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ জাগো নিউজকে বলেন, ‘আমরা ওয়ার্ড পর্যায় থেকে নির্বাচনের সব প্রস্তুতি নিয়েছি। হঠাৎ আকবর আমাদের সঙ্গে পরামর্শ না করেই প্রার্থিতা প্রত্যাহার করেছেন। এটি দলের জন্য অমঙ্গল হবে। আকবরের নাম ৩ নম্বরে পাঠানো হলেও তদবির করে মনোনয়ন এনেছেন।’

কাজল কায়েস/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]