পায়ুপথ থেকে বের করা হলো ৩৫০ গ্রাম স্বর্ণের বার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৫:১০ পিএম, ২৫ মে ২০২২

বেনাপোল বন্দর দিয়ে পাচারের সময় এক যাত্রীর পেট থেকে বিশেষ কায়দায় তিনটি স্বর্ণের বার বের করেছেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও শুল্ক গোয়েন্দার সদস্যরা। স্বর্ণের বারগুলোর ওজন ৩৫০ গ্রাম।

বুধবার (২৫ মে) সকালে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন থেকে পাসপোর্টধারী দুজন যাত্রীকে আটক করা হয়। এদের মধ্যে একজনের পেট থেকে স্বর্ণের বারগুলো বের করা হয়।

আটকরা হলেন শরীয়তপুরের পালং থানার সোলপাড়া গ্রামের নুরুজ্জামান খানের ছেলে ফাহাদ উজ জামান খান (২১) ও একই এলাকার কাশেম খানের ছেলে নান্টু খান (২৩)।

বেনাপোলে দায়িত্বরত এনএসআইয়ের সহকারী পরিচালক ফরহাদ হোসেন জানান, ভারতে স্বর্ণ পাচার হবে এমন তথ্যের ভিত্তিতে এনএসআই ও শুল্ক গোয়েন্দা সদস্যরা চেকপোস্ট ইমিগ্রেশনে যৌথ তল্লাশি চালান। এ সময় সন্দেহভাজন ওই দুই পাসপোর্টযাত্রীকে আটক করা হয়। পরে তাদের বেনাপোল রজনী ক্লিনিকে নিয়ে এক্স-রে করা হয়। এ সময় একজনের পেটে স্বর্ণের বারসদৃশ বস্তুু দেখা যায়। পরে বিশেষ কায়দায় (পায়ুপথ দিয়ে) ওই যাত্রীর তলপেট থেকে কালো টেপে মোড়ানো তিন পিস স্বর্ণের বার বের করা হয়।

আটকদের বিরুদ্ধে স্বর্ণ পাচার আইনি মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান ফরহাদ হোসেন।

জামাল হোসেন/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]