১৪৪ ইয়াবায় ১০ বছর কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৬:২১ পিএম, ২৫ মে ২০২২

লক্ষ্মীপুরের কমলনগরে মাদক (ইয়াবা ও গাঁজা) মামলায় আব্দুল গণি (৬৯) নামের এক বৃদ্ধের ১১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে, সাত হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর সাতমাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৫ মে) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন।

লক্ষ্মীপুর জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রায়ের সময় আসামি উপস্থিত ছিলেন না। জামিনে বের হয়ে তিনি পলাতক রয়েছেন।

দণ্ডপ্রাপ্ত গণি কমলনগর উপজেলার দক্ষিণ চর মার্টিন গ্রামের মৃত নজির আহম্মদের ছেলে।

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ২ আগস্ট উপজেলার চর মার্টিন গ্রামের শাহ আলম ভান্ডারীর পোলের গোড়া থেকে ১৪৪ পিস ইয়াবা ট্যাবলেট ও ৫০০ গ্রাম গাঁজাসহ আবদুল গণিকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় কমলনগর থানার উপ-পরিদর্শক (এসআই) অনিমেষ মণ্ডল বাদী হয়ে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

২০১৮ সালের ৪ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেন। সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আদালত আজ রায় ঘোষণা করেন।

রায়ে ইয়াবার জন্য ১০ বছর কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ের আরও ছয়মাসের কারাদণ্ড; গাঁজার জন্য এক বছর কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও একমাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

কাজল কায়েস/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]