ভৈরব রেলওয়ে স্টেশন সড়ক বেহাল, চলাচলে ভোগান্তি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ভৈরব (কিশোরগঞ্জ)
প্রকাশিত: ০৮:২৬ পিএম, ২৫ মে ২০২২

কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে জংশন স্টেশনের প্রধান সড়কটির বিভিন্ন স্থানে ইট-সুরকি উঠে গেছে। এতে খানাখন্দ তৈরি হওয়ায় যানবাহন ও পথচারীদের চলাচলে মারাত্মক দুর্ভোগ সৃষ্টি হয়েছে। কয়েক বছর ধরে সড়কটির এমন বেহাল অবস্থা বিরাজ করছে।

সরেজমিনে দেখা যায়, রেলওয়ে স্টেশন থেকে বঙ্গবন্ধু সরণির সংযোগ সড়ক পর্যন্ত আনুমানিক ৭০০ মিটার রাস্তাজুড়ে ইট-সুরকি উঠে গিয়ে ছোট-বড় গর্ত ও খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

পথচারী ও চালকদের অভিযোগ, এ রাস্তায় প্রায়ই দুর্ঘটনা ঘটে। রাস্তাটি ছিনতাইকবলিত এলাকা দিয়ে গেছে। ওই রাস্তা দিয়ে চলতে গিয়ে চালকরা প্রায়ই ছিনতাইকারীদের কবলে পড়েন।

ভৈরব রেলওয়ে স্টেশন সড়কের বেহাল, চলাচলে ভোগান্তি

শিক্ষা মন্ত্রণালয়ের অধীন ঢাকায় একটি প্রতিষ্ঠানে চাকরি করেন পল্লব কুমার দাস। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়। তিনি জাগো নিউজকে বলেন, ‘শহরের গুরুত্বপূর্ণ সড়ক এটি। কারণ ভৈরবসহ আশপাশের কয়েকটি হাওর অঞ্চলের লোকজন এই সড়ক দিয়ে যাতায়াত করে থাকেন। কিন্তু সড়কটি দীর্ঘ সময় ধরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এ রাস্তা দিয়ে যাতায়াত করার সময় কোমরের খবর হয়ে যায়।’

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ে বাজারঘাট সহকারী নির্বাহী প্রকৌশলী নাজমুল হাসান বলেন, বঙ্গবন্ধু সরণির সড়কের মাথা থেকে ভৈরব রেলওয়ে স্টেশন পর্যন্ত প্রায় দুই হাজার ফুট রাস্তা সংস্কারের জন্য টেন্ডার করা হয়েছে। তবে বৃষ্টির জন্য কাজ শুরু করতে পারছি না। বৃষ্টিটা একটু কমলে আমরা দ্রুত কাজ শুরু করবো। রাস্তাটির কাজ শেষ হলে জনভোগান্তি লাঘব হবে।

এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]