সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে কিশোরী আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ২৮ মে ২০২২

নেত্রকোনা থেকে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে এক কিশোরীকে (১৭) আটক করেছে র‌্যাব।

শুক্রবার (২৭ মে) রাতে শহরের চল্লিশা এলাকার আব্দুর রাজ্জাকের বসতবাড়ি থেকে আটকের পর থানায় হস্তান্তর করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’ নামের একটি জঙ্গি সংগঠনের সদস্য হিসেবে ওই কিশোরী দীর্ঘদিন ধরে কাজ করছিল। সংগঠনটির কয়েকজন সদস্য গোপনে টেলিগ্রাফ নামের একটি এপসের মাধ্যমে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে জড়িত ছিল। ওই কিশোরী স্থানীয় মৌলভী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী। তাকে আটকের পর র‌্যাব-৩ এর ওয়ারেন্ট অফিসার ডিএডি মো. ইখতিয়ার হোসেন বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে মামলা করেন। মামলায় অজ্ঞাত আরও ৩-৪ জনকে আসামি করা হয়।

নেত্রকোনা সমাজ সেবা অধিদপ্তরের উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, যেহেতু কিশোরীর বয়স ১৭ বছর। তাই শিশু আইনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য কর্তৃপক্ষকে সুপারিশ হয়েছে।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শাকের আহমেদ বলেন, ওই কিশোরী নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলাম নামের একটি জঙ্গি সংগঠনের সদস্য হিসেবে কাজ করছিল। তাকে জিজ্ঞাসাবাদের জন্য সিত দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে।

এইচ এম কামাল/আরএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]