ধানক্ষেতে মিললো ৮ ফুট লম্বা অজগর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০৫:০১ পিএম, ২৮ মে ২০২২

লালমনিরহাটের হাতীবান্ধায় ধানক্ষেত থেকে আট ফুট লম্বা একটি অজগর উদ্ধার করেছেন স্থানীয়রা। সাপটি এক নজর দেখার জন্য বিভিন্ন এলাকার মানুষ সেখানে ভিড় করছে।

শনিবার (২৮ মে) দুপুরে উপজেলার নওদাবাস ইউনিয়নের মঠেড় গোর এলাকার একটি ধানক্ষেত থেকে অজগরটি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, শনিবার দুপুরে ওই এলাকার কৃষক হাবীবুর রহমান জমিতে ধান কাটাতে যান। এ সময় তিনি অজগর সাপটি দেখতে পান। পরে স্থানীয় কয়েক জন কৃষক মিলে সাপটিকে দড়ি দিয়ে বেঁধে আটক করেন। পরে স্থানীয়রা পুলিশ ও বন বিভাগ কর্মীদের খবর দেন। আট ফুট লম্বা অজগরটির ওজন ৮-১০ কেজি হবে।

হাতীবান্ধা উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মোতাহারুল ইসলাম বলেন, ঘটনাস্থলে গিয়ে সাপটি উদ্ধার করা হয়।

স্থানীয় নওদাবাস ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফজলুল হক জাগো নিউজকে বলেন, সাপটি নিয়ে স্থানীয় শালবনে ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজির হোসেন জাগো নিউজকে বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক সেখানে প্রাণিসম্পদ অফিসার ও পুলিশ পাঠানো হয়।

এরআগে ২০২১ সালের ২৩ বুড়িরবাড়ী এলাকার একটি ভুট্টাক্ষেত থেকে প্রায় আট ফুট লম্বা একটি অজগর উদ্ধার করা হয়। পরে বন বিভাগের লোকজন হাতীবান্ধা উপজেলার শালবন এলাকায় ছেড়ে দেন।

রবিউল হাসান/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]