৫ দিন পর মোহনগঞ্জ-ঢাকা ট্রেন চলাচল শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ১২:০৯ পিএম, ২৩ জুন ২০২২

পাহাড়ি ঢলে নেত্রকোনার বারহাট্টায় রেললাইনের একটি সেতু ভেঙে বন্ধ ছিল ট্রেন চলাচল। পাঁচ দিন পর মোহনগঞ্জ থেকে ময়মনসিংহ-ঢাকা রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) বেলা ১১টার দিকে বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন বারহাট্টা রেলস্টেশনের মাস্টার গোলাম রাব্বানি।

তিনি বলেন, রেলসেতুটি মেরামতের বুধবার পরীক্ষামূলকভাবে একটি রেকার ট্রেন ও ইঞ্জিন চলাচল করে। আজ সকালে মোহনগঞ্জে আটকা পড়া ঢাকাগামী হাওর এক্সপ্রেস ট্রেনটি সকালে ছেড়ে আসে। আজ থেকে এ পথে যথারীতি ট্রেন চলাচল করবে।

এর আগে গত ১৮ জুন সকালে বারহাট্টা উপজেলার অতীতপুর রেলস্টেশনের কাছে ইসলামপুর এলাকায় ২৩ নম্বর রেলব্রিজটি বন্যার পানির স্রোতে ভেঙে যায়। ফলে মোহনগঞ্জ থেকে ময়মনসিংহ-ঢাকা রেলপথে যাতায়াত বন্ধ হয়ে যায় । সেতু ভেঙে যাওয়ায় জেলার মোহনগঞ্জে আটকা পড়ে ঢাকাগামী হাওর এক্সপ্রেস ট্রেন এবং বারহাট্টায় মোহনগঞ্জগামী একটি লোকাল ট্রেন।

ঘটনার একদিন পর থেকে বারহাট্টা স্টেশন থেকেই নেত্রকোনার সঙ্গে ঢাকা ও ময়মনসিংহসহ সারাদেশের সঙ্গে সচল থাকে রেলপথ। তবে নেত্রকোনা থেকে মোহনগঞ্জ পর্যন্ত ২৯ কিলোমিটার পথে ট্রেন চলাচল বন্ধ থাকে।

এইচ এম কামাল/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]