রাজনীতি মন থেকে করি, মাথা দিয়ে নয়: শামীম ওসমান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:২৬ পিএম, ২৩ জুন ২০২২
সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান

রাজনীতি করলে নানা সময় ধাক্কা খেতে হয় বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান।

বৃহস্পতিবার (২৩ জুন) সন্ধ্যায় নারায়ণগঞ্জ শিল্পকলা একাডেমিতে জেলা শিল্পকলা সম্মাননা পদক-২০২১ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শামীম ওসমান বলেন, রাজনীতি মন থেকে করি মাথা দিয়ে নয়। যারা মন থেকে রাজনীতিটা করি তাদেরকে নানা সময় ধাক্কা খেতে হয়। সামনেও ধাক্কা আসবে এটা সত্যি। বোমা হামলার পর আহত অবস্থায় একটা কথাই বলেছিলাম, শেখ হাসিনাকে বাঁচান। তখন বলা হয়েছিল, শেখ হাসিনার পরিবারের জন্য আইন পাস করতে নারায়ণগঞ্জে আমরা এই বোমা হামলা করেছিলাম।

তিনি বলেন, আমরা মরে গেলে কিছুই হবে না। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাঁচিয়ে রাখতে হবে। কারণ তিনি এখন আর আওয়ামী লীগের সম্পদ না। তিনি দেশের সম্পদ।

নারায়ণগঞ্জের এই এমপি বলেন, অনেকে মানবাধিকার ও গণতন্ত্রের ডেফিনেশন দেন। সুশীল, অশীল, কুশীল কত মানুষ কথা বলেন। দেশটাকে ভালোবাসো। দেশ ভালো থাকলে সবাই ভালো থাকবে। বঙ্গবন্ধু শুধু আওয়ামী লীগের নয় পুরো জাতির। আর শেখ হাসিনা পুরো বাংলাদেশের সম্পদ।

তিনি আরও বলেন, ভাষা আন্দোলন, ১৯৬৬, ৬৯ সালের আন্দোলন, শিক্ষা আন্দোলনসহ সব আন্দোলনের প্রভাব ছিল নারায়ণগঞ্জে। বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়লেই আপনারা এটা জানতে পারবেন। এই নারায়ণগঞ্জের বায়তুল আমানে আওয়ামী লীগের প্রথম মিটিংয়ের কথা চিন্তা করা হয়। বঙ্গবন্ধুকে যখন সেক্রেটারি করা হয় তখন তিনি জেলে ছিলেন। খন্দকার মোশতাকরা তখন থেকেই ষড়যন্ত্র করছিল। আমার দাদা তখন ধমক দিয়ে বলেছিলেন, ওই (বঙ্গবন্ধু) সেক্রেটারি হবে। সেটার বিরুদ্ধে তখন আর কেউ কথা বলার সাহস পায়নি। পরে তিনিই সেক্রেটারি হন।

এসময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি চন্দন শীলসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মোবাশ্বির শ্রাবণ/এমআরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]